বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন

সাঘাটা ডিগ্রী কলেজে এমপি রিপনকে সংবর্ধনা

সাঘাটা ডিগ্রী কলেজে এমপি রিপনকে সংবর্ধনা

সাঘাটা প্রতিনিধিঃ গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন বলেছেন, সাঘাটা-ফুলছড়িতে আন্তর্জাতিক মানের শিক্ষাপ্রতিষ্ঠান গড়তে চাই। চরাঞ্চলের শিক্ষারমান উন্নয়নে চরের শিক্ষার্থীদের জন্য স্কুল, কলেজ ও মাদ্রাসা প্রতিষ্ঠার পাশাপাশি চরের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের জন্য চর ভাতা ও ঝুঁকি ভাতার ব্যবস্থা করা হবে। এলাকার মানুষের কল্যাণে নিজের সব টুকু উজার করে দিতে চাই। আমার নির্বাচনী এলাকা সাঘাটা-ফুলছড়ি অবহেলিত উত্তর জনপদের একটি অঞ্চল। দেশের অন্যান্য অঞ্চলের তুলনায় শিক্ষা,স্বাস্থ্য ও যোগাযোগের দিক থেকে এ অঞ্চলের মানুষ অনেক পিছিয়ে। এখন আর পিছিয়ে থাকতে চাই না । জনগণের ভোটে এমপি নির্বাচিত হয়ে এলাকার মানুষের জন্য কাজ করার সুযোগ পেয়েছি। শিক্ষা,স্বাস্থ্য ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটিয়ে সাঘাটা-ফুলছড়িকে উন্নত,সমৃদ্ধ, ক্ষুধা, দারিদ্রমুক্ত স্মাট ও দৃষ্টিনন্দন অঞ্চল গড়তে চাই।
গতকাল সাঘাটা ডিগ্রী কলেজ মাঠে তাঁকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সাঘাটা ডিগ্রী কলেজ আয়োজিত সংসদ সদস্য মাহমুদ হাসান রিপনকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে কলেজের সভাপতি ডাঃ মারিয়াম জামান শেখা’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের প্রফেসর লুৎফর রহমান, সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসাহাক আলী, অধ্যক্ষ সাইদুর রহমান, অফিসার ইনচার্জ মমতাজুল হক,সাঘাটা উপজেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাডঃ সামশীল আরেফিন টিটু প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক বিষ্ণপদ সিংহ।
মাহমুদ হাসান রিপন এমপি বলেন, মাত্র এক বছর আগে এমপি নির্বাচিত হয়ে শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল, রাস্তা পথের উন্নয়ন, রামসাগর ট্রেন চালু করার পাশাপাশি ও নদী ভাঙ্গন রোধ প্রকল্পের কাজ শুরু করেছি। এখন সাঘাটা-ফুলছড়িকে উত্তরাঞ্চলের রাজধানী করার কাজ শুরু করতে চাই। ঢাকা,চট্রগ্রাম ও সিলেটসহ দেশের বিভিন্ন অঞ্চলের সাথে উত্তরাঞ্চলের রেল ও সড়ক যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত করা হবে। বোনারপাড়া হয়ে রেল পথ ডোয়েল ব্রডগেজে উন্নীত করে সরাসরি ঢাকা, চট্রগাম ও সিলেট এর সাথে উত্তরাঞ্চলের যোগাযোগের জন্য উত্তরাঞ্চল এক্সপ্রেস ট্রেন চালুর পরিকল্পনা চলছে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com