শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৮:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
সাদুল্লাপুরে ১ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার গোবিন্দগঞ্জে কলা বাগান থেকে গলাকাটা লাশ উদ্ধার পলাশবাড়ী পৌরসভা নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ হবে -নির্বাচন কমিশনার কবিতা খানম বঙ্গবন্ধুর ভাস্কর নিয়ে যারা কথা বলছেন তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নয় -ডেপুটি স্পীকার সাঘাটায় অন্যের জমিতে বালু রেখে ক্ষতিসাধন ধাপেরহাটে ৫টি বৈদ্যুতিক মিটার চুরিঃ মুক্তিপন দিয়ে উদ্ধার-৩ কৃষকদের পরিশ্রমের কারণেই আজ বাংলাদেশ উন্নত -ডেপুটি স্পীকার পলাশবড়ি পৌর নির্বাচন উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হবে – নির্বাচন কমিশনার আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত কঞ্চিবাড়ি ইউপি ভবন ছাদে ফলদ বাগান করে এলাকায় আলোরণ সৃষ্টি

সাঘাটায় শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই

সাঘাটায় শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই

সাঘাটা প্রতিনিধিঃ সাঘাটা উপজেলার সরকারী-বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আজও শহীদ মিনার নির্মাণ করা হয়নি। ফলে প্রতি বছর একুশে ফেব্রুয়ারীতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা সম্ভব হয় না এ সকল শিক্ষা প্রতিষ্ঠানে। এতে করে ছাত্রছাত্রীরা দিবসটির প্রতিপাদ্য বিষয়ে অজানাই থেকে যাচ্ছে।
সূত্রমতে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের স্বাক্ষরিত ২০১৬ সালের ১লা ফেব্রুয়ারীতে এক দাপ্তরিক আদেশে উল্লেখ্য করা হয়। দেশের যেসব সরকারী-বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শহীদ মিনার নেই, সেগুলোতে অতি জরুরী ভাবে শহীদ মিনার নির্মাণ করতে হবে। এছাড়া যেসকল শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার জরাজির্ণ অবস্থায় রয়েছে সেগুলোও সংস্কার করার নির্দেশনা দেওয়া হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, সাঘাটা উপজেলায় ৫টি কলেজ, ৪৫টি হাই স্কুল, ১৯ টি মাদ্রসা ও প্রায় ১৭০ টি সরকারী প্রাথমিক বিদ্যালয় নিয়ে ২শ’ ৫০টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। তার মধ্যে কলেজসহ কয়েকটি হাই স্কুলে শহীদ মিনার থাকলেও দাখিল এবং আলিম মাদ্রাসায় শহীদ মিনার নেই।
অপরদিকে, প্রাথমিক বিদ্যালয় গুলোতেও শহীদ মিনার নির্মাণ করা হয়নি। নাম প্রকাশে অনিচ্ছুক জনৈক শিক্ষক জানান, শহীদ মিনার নির্মাণের জন্য বিদ্যালয়ে অর্থের জোগান নেই। তবে সরকারী বরাদ্দ পাওয়া গেলে শহীদ মিনার নির্মাণ করা হবে। ছাত্রছাত্রীরা জানায়, শহীদ মিনার না থাকার কারণে একুশে ফেব্রুয়ারীতে কখনো ফুল দেওয়া সম্ভব হয়নি। সাঘাটা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহসান হাবীব জানান, শহীদ মিনার নির্মাণের জন্য প্রতিটি প্রতিষ্ঠানের প্রধানকে তাগিদ দেওয়া হয়েছে। উল্লেখ, নতুন আরো বেশ কয়েকটি প্রাথমিক বিদ্যালয় সরকারী করন হলেও সেগুলোতেও একই অবস্থা।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com