শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৯:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
সাদুল্লাপুরে ১ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার গোবিন্দগঞ্জে কলা বাগান থেকে গলাকাটা লাশ উদ্ধার পলাশবাড়ী পৌরসভা নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ হবে -নির্বাচন কমিশনার কবিতা খানম বঙ্গবন্ধুর ভাস্কর নিয়ে যারা কথা বলছেন তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নয় -ডেপুটি স্পীকার সাঘাটায় অন্যের জমিতে বালু রেখে ক্ষতিসাধন ধাপেরহাটে ৫টি বৈদ্যুতিক মিটার চুরিঃ মুক্তিপন দিয়ে উদ্ধার-৩ কৃষকদের পরিশ্রমের কারণেই আজ বাংলাদেশ উন্নত -ডেপুটি স্পীকার পলাশবড়ি পৌর নির্বাচন উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হবে – নির্বাচন কমিশনার আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত কঞ্চিবাড়ি ইউপি ভবন ছাদে ফলদ বাগান করে এলাকায় আলোরণ সৃষ্টি

সাঘাটায় যমুনার ভাঙ্গনে আশ্রায়ণ কেন্দ্রসহ এক হাজার বসত বাড়ি নদী গর্ভে বিলিন

সাঘাটায় যমুনার ভাঙ্গনে আশ্রায়ণ কেন্দ্রসহ এক হাজার বসত বাড়ি নদী গর্ভে বিলিন

সাঘাটা প্রতিনিধিঃ যমুনা নদীর প্রবল স্রােতে সাঘাটা উপজেলায় ২ টি আশ্রায়ণ কেন্দ্রসহ প্রায় এক হাজার পরিবারের ঘরবাড়িসহ বসত ভিটা নদী গর্ভে বিলিন হয়ে গেছে। গৃহহারা পরিবারগুলো জমি না থাকায় এবং অর্থাভাবে বাড়ি-ঘর নির্মাণ করতে না পেরে বিপাকের মধ্যে রয়েছে।
সরেজমিনে খোজ নিয়ে জানা গেছে, যমুনা নদীর প্রবল স্রােতে সাঘাটা উপজেলার পাতিলবাড়ি, গাড়ামারা, সিপি গাড়ামারা, কানাইপাড়া, নলছিয়া, কালুরপাড়া, কুমারপাড়া, দীঘলকান্দি, হাটবাড়ি, মুন্সিরহাট, গোবিন্দি, উত্তর সাথালিয়া, দক্ষিণ সাথালিয়, চিনিরপটলসহ বিভিন্ন পয়েন্টে ব্যাপক ভাঙ্গন শুরু হয়েছে। অব্যহত ভাঙ্গনে হলদিয় ইউনিয়নের দীঘলকান্দি ও সাঘাটা ইউনিয়নেল উত্তর সাথালিয়া গ্রামের ২ টি আশ্রায়ণ কেন্দ্রসহ প্রায় এক হাজার পরিবারের ঘরবাড়ি বসত ভিটা নদী গর্ভে বিলিন হয়ে গেছে। সাঘাটা ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন সুইট জানান, এবার যমুনা নদীর ভাঙ্গনে উত্তর সাথালিয়া আশ্রয়ণ কেন্দ্রসহ বিভিন্ন গ্রামের প্রায় ৪ শত পরিবারের ঘর-বাড়ি বসত ভিটা বিলিন হয়ে গেছে। হলদিয়া ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলী প্রধান জানান, এবার বন্যা শুরু হওয়ার পর থেকে এই ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে শুরু হয়েছে। অব্যহত ভাঙ্গনে উত্তর দীঘল কান্দি আশ্রায়ণ কেন্দ্র সহ এ ইউনিয়নের প্রায় ৫ শতাধিক পরিবারের ঘর-বাড়ি বসত ভিটা বিলিন হয়েছে। এছাড়া ঘুড়িদহ ইউনিয়নের চিনিরপটল গ্রামে নদী ভাঙ্গনে প্রায় ৫০ পেিবারের ঘর-বাড়ি বসত ভিটা বিলিন হয়েছে। এই সব গৃহহারা লোকজনের বাড়ি-ঘর নির্মাণ করারমত জমি না থাকায় এবং অর্থাভাবে তারা বিপাকের মধ্যে থেকে দিনাতিপাত করছেন। গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোখলেছুর রহমান, উপ-প্রকৌশলী রেজাউর রহমান রেজা, ভাঙ্গন এলাকা পরিদর্শন করেছেন।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com