বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১১:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
চরাঞ্চলের মানুষের দুঃখ দূর্দশা লাঘবের জন্য চর উন্নয়ন বোর্ড করা দরকার -ডেপুটি স্পীকার প্রেমের ফাঁদে ফেলে ১৬ বছরের কিশোরীকে ধর্ষণঃ ধর্ষক গ্রেফতার হেড ফোন কানেঃ ট্রেনের ধাক্কায় প্রান গেলে যুবকের দুর্যোগ সহনীয় ঘর পেয়ে আনন্দিত ভিক্ষুক শুকুর আলী ধাপেরহাটে র‌্যাব ও ভোক্তা অধিকারের যৌথ অভিযান ৪ আলু ব্যাবসায়ীর ৫০ হাজার টাকা জরিমানা ধাপেরহাটে ১০ দিনে ৭টি বাসা ও ব্যবসা প্রতিষ্ঠান দুঃসাহসিক চুরি গাইবান্ধায় তিনদিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সমাপ্ত ধর্ষণ মামলার আসামী মুক্তি পেয়ে বাদীকে প্রাণনাশের হুমকি শহরের ডিবি রোড চলাচলের অযোগ্যঃ পথচারীদের দুর্ভোগ কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষকদের মানববন্ধন স্মারকলিপি প্রদান

সাঘাটায় নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন

সাঘাটায় নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন

সাঘাটা প্রতিনিধিঃ সাঘাটা উপজেলার কচুয়া গ্রামে কাটাখালী নদীর ভাঙ্গনে শতাধিক পরিবার গৃহহীন হয়ে পড়েছে। নদী ভাঙ্গন অব্যাহত থাকলেও কতিপয় অসাধু বালু ব্যবসায়ী দীর্ঘদিন যাবৎ এ নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন অব্যাহত রেখেছে। এসব দেখার কেউ নেই।
উপজেলার কচুয়া ইউনিয়নের কচুয়া গ্রামে সম্প্রতি বন্যায় কাটাখালী নদীর ভাঙ্গনে শতাধিক পরিবার গৃহহীন হয়ে অন্যত্র গিয়ে মানবেতর জীবন যাপন করছেন।
নদী ভাঙ্গন কবলিত এলাকার বেশ কয়েকজন জানান, নদী ভাঙ্গন অব্যাহত থাকলেও প্রভাবশালী আবু তাহের ও জাহিদুল ইসলাম নামের দুই ব্যক্তি দীর্ঘ দিন থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। এতে করে নদী ভাঙ্গন এলাকার ঘরবাড়ী বিলীন হওয়ার সম্মুখীন হয়ে পড়েছে। এ ব্যাপারে মৌখিকভাবে প্রশাসনের নিকট অভিযোগ দিলেও তার প্রতিকার মেলেনি।
ভূক্তভোগী এলাকাবাসীরা নদী ভাঙ্গন প্রতিরোধে স্থায়ী পদক্ষেপ ও ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন বন্ধের জন্য জরুরী ভিত্তিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।
এ ব্যাপারে কচুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহাবুবর রহমান জানান, আমি বেশ কয়েক বার তাদের মৌখিক ভাবে নিষেধ করলেও তারা কোন তোয়াক্কা না করেই প্রকাশ্যে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। বিষয়টি জরুরী ভাবে আমি ইউএনওকে জানাবো।

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com