মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
সাদুল্লাপুরে ঝুকি নিয়ে নৌকা ও বাঁশের সাঁকোয় নদী পারাপার গাইবান্ধায় যুগান্তরের প্রতিষ্ঠা বার্ষিকী পালন গোবিন্দগঞ্জ রংপুর ইপিজেড বাস্তবায়নের দাবীতে মানববন্ধন সাঘাটায় ২০ পিচ ইয়াবা ট্যাবলেট সহ এক মাদক কারবারি আটক গাইবান্ধায় জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির মিলনমেলা রোগ পরীক্ষা নামে অর্থ হাতিয়ে নিচ্ছে হেলথ প্লাস ডায়াগনস্টিক সেন্টার গোবিন্দগঞ্জ উপজেলায় এসএসসির প্রশ্ন ফাঁসের অভিযোগে ২ শিক্ষক আটক সুন্দরগঞ্জে দশম শ্রেণির শিক্ষার্থীর আত্মহত্যা প্রেমিকের শাস্তির দাবিতে মানববন্ধন গাইবান্ধা পাসপোর্ট অফিসে দুদকের অভিযানঃ গ্রেফতার ৩ পলাশবাড়ীতে মাদকসহ ৩ কারবারি গ্রেফতার

সাঘাটায় জমিতে মানুষের মাথার খুলি ও হাড়হাড্ডি উদ্ধার

সাঘাটায় জমিতে মানুষের মাথার খুলি ও হাড়হাড্ডি উদ্ধার

স্টাফ রিপোর্টারঃ সাঘাটা উপজেলার একটি ফাঁকা জমিতে ছড়িয়ে ছিটিয়ে থাকা মানুষের মাথার তিনটি খুলি ও মানবদেহের বিভিন্ন অঙ্গের হাড়হাড্ডি পাওয়া গেছে। পরে পাশেই একটি কবরস্থানে সেগুলো দাফন করেন স্থানীয়রা। গতকাল সাঘাটা উপজেলার মুক্তিনগর ইউনিয়নের শ্যামপুর গ্রামের একটি সড়কের পাশের জমিতে খুলি ও হাড়হাড্ডিগুলো পড়ে থাকতে দেখতে পায় স্থানীয়রা।
সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ তাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, জমিতে পড়ে থাকা মাথার খুলি ও দেহের বিভিন্ন হাড়হাড্ডিগুলো বেশ পুরনো। ধারণা করা হচ্ছে, তন্ত্র-মন্ত্র যাদুটোনার জন্য কেউ এগুলো কবরস্থান থেকে চুরি করেন। এরপর ব্যাগ ভর্তি করে নিয়ে যাওয়ার পথে লোকজনের ভয়ে হয়তো সেগুলো জমিতে ফেলে গেছেন। তাৎক্ষণিক স্থানীয় জনপ্রতিনিধি ও মসজিদের ঈমামসহ এলাকাবাসী সেগুলো পাশের একটি কবরস্থানে দাফন করেন।
এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। কারা এগুলো জমিতে ফেলে গেছে তা শনাক্তের চেষ্টাসহ বিষয়টি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।
এদিকে এ ঘটনা জানাজানির পর এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। মাথার খুলিসহ হাড়গোড় দেখতে ঘটনাস্থলে ভিড় জমায় উৎসুক জনতা। তবে মাথার এসব খুলি ও হাড়-গোড়গুলো অনেক পুরোনো বলে ধারণা করছেন স্থানীয়রা।
এর আগে গত ২৯ সেপ্টেম্বর বিকেলে সাঘাটা উপজেলার কালপানি গ্রামের জয়নুল আবেদীন জয়ের বাড়িতে পুলিশ অভিযান চালিয়ে মানুষের মাথার খুলি-হাড় ও যাদুর বইসহ প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন উপকরণ জব্দ করে। এ সময় জয়নুল আবেদীন জয়কে (৪৩) গ্রেপ্তার করে পুলিশ। তিনি বোনারপাড়া ইউনিয়নের কলাপানি গ্রামের হাছান আলী ব্যাপারীর ছেলে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com