বুধবার, ১২ মে ২০২১, ০৮:২১ পূর্বাহ্ন

সাঘাটায় কর্মহীন দরিদ্র পরিবারের মাঝে ডেপুটি স্পীকার পক্ষে ত্রাণ বিতরণ

সাঘাটায় কর্মহীন দরিদ্র পরিবারের মাঝে ডেপুটি স্পীকার পক্ষে ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টারঃ করোনা ভাইরাস মোকাবেলায় গাইবান্ধায় জেলা প্রশাসনের সাথে সেনাবাহিনী ,পুলিশ ও স্বাস্থ্য বিভাগ সম্বনিত ভাবে কাজ করছে। সামজিক দূরুত্ব নিশ্চত করণে সেনাবাহিনীর সদস্যরা মানুষকে ঘরে থাকার পরামর্শ দিচেছ। ফলে সকাল থেকে গাইবান্ধা জেলা শহরের ব্যস্ততম সড়কগুলো একে বারেই ছিল জনশূন্য হয়ে পরে। এদিকে জেলা তথ্য অফিস করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতামূলক কার্যক্রম বৃদ্ধির লক্ষ্যে জেলার সর্বত্র মাইকিং ও প্রচারপএ বিলি অব্যাহত রয়েছে।
করোনা ভাইরাসের কারণে দোকানপাট ও সকল প্রকার যানবাহন চলাচলে বন্ধ থাকার নির্দেশনা কার্যকরী হওয়ায় নি¤œ আয়ের মানুষ এর মধ্যে গতকাল জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এ্যাডঃ মোঃ ফজলে রাব্বাী মিয়া এমপি’র পক্ষে সাঘাটা পরিষদ চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিউদ্দিন জাহাঙ্গীর, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নাজমুল হুদা দুদু, উপজেলা যুব লীগের সাধারণ সম্পাদক মোঃ নাছিরুল আলম স্বপন সহ আওয়ামী লীগ, যুবলীগ ও শ্রমিক লীগের নেতৃবৃন্দ সাঘাটা উপজেলার বিভিন্ন মহল্লা ও বাড়ি বাড়ি গিয়ে ৩শ ৫০ পরিবারের মাঝে প্রয়োজনীয় খাদ্য সহায়তা প্রদান করেন।
এদিকে করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায় গাইবান্ধায় নতুন করে আক্রান্ত হওয়ার কোন খবর পাওয়া যায়নি। পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। জেলায় ৩৫১ জন হোম কোয়ারেন্টাইনে ছিলেন । এর মধ্যে গত ৭ দিনে ১শ ৮০ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে । গতকাল সকাল ৯টা পর্যন্ত বর্তমানে ১৬৮ জন বিদেশ প্রত্যাগত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদিকে আমেরিকা প্রবাসী দু’জনসহ তার সংস্পর্শে আসা আরও দু’জনসহ মোট ৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীকে গাইবান্ধা জেলা সদর হাসপাতালের আইসোলেসন ও অপরজন সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের আইসোলেসনে রয়েছে। অপর একজন ঝুকিপূর্ণ হওয়ায় তাকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com