শনিবার, ২৮ মে ২০২২, ০৭:০৯ অপরাহ্ন

সাঘাটার আলাই নদীর বেড়ী বাঁধটি নির্মাণ কাজ শেষ হলে হাজার হাজার কৃষকের ফসল বন্যার হাত থেকে রক্ষা পাবে

সাঘাটার আলাই নদীর বেড়ী বাঁধটি নির্মাণ কাজ শেষ হলে হাজার হাজার কৃষকের ফসল বন্যার হাত থেকে রক্ষা পাবে

সাঘাটা প্রতিনিধিঃ সাঘাটা উপজেলার বোনারপাড়া ও পদুমশহর ইউনিয়নবাসীর দীর্ঘ দিনের দাবি আলাই নদীর বেড়ী বাঁধটির কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। বাঁধটি নির্মাণ কাজ সমাপ্ত হলে হাজার হাজার কৃষকের বিভিন্ন জাতের ফসল বন্যার হাত থেকে রক্ষা পাবে। উপজেলা মানচিত্রের পশ্চিম অঞ্চল দিয়ে আলাই নদী প্রবাহিত। সম্প্রতি প্রতি বছর বছর বন্যা আসলেই পদুমশহর ইউনিয়নের ৩টি গ্রাম ও বোনারপাড়া ইউনিয়নের রাঘবপুর, দূর্গাপুর, শিমুলতাইড়, বাটি ও কচুয়া ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম বন্যার পানি ঢুকে আমন সহ বিভিন্ন ফসল তলিয়ে যায়।
ক্ষতিগ্রস্থ এলাকাবাসী’র দাবিতে জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এ্যাডঃ ফজলে রাব্বী মিয়া এম.পি’র প্রচেষ্টায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়-জাইকা) এর আওতায় রাঘবপুর-ডিমলা উপ-প্রকল্পের ত্রিপক্ষীয় প্রকল্পের ২ কিলোমিটার বাঁধ নির্মাণ, সুইচ গেট, ক্যানেল খনন সহ ২ কোটি ৫৭ লাখ ব্যয়ে বাঁধটি নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।
সাঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির জানান-বাঁধটির নির্মাণ কাজ শেষ হলে ৩টি ইউনিয়নের হাজার হাজার কৃষকের বিভিন্ন ফসল বন্যার হাত থেকে রক্ষা পাবে। এছাড়াও কচুয়া ও কামালেরপাড়া ইউনিয়নের হাজার হাজার কৃষকদের জমির বিভিন্ন ফসল যাতে তলিয়ে না যায় এজন্য এ দু’টি ইউনিয়নের নদীর পাড় দিয়ে বাঁধ নির্মাণ কাজের বরাদ্দের জন্য মাননীয় প্রধানমন্ত্রী’র সুদৃষ্টি কামনা করছি।
সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দিন জাহাঙ্গীর জানান-বাধটি নির্মাণ কাজের সাথে সংশ্লিষ্ট এলজিইডি দপ্তরের তত্বাবধানে কাজটি নির্দিষ্ট সময়সীমার মধ্যে নির্মাণ কাজ শেষ করার জন্য তাগিদ দেওয়া হয়েছে।
সংশ্লিষ্ট প্রকল্প কমিটির সভাপতি নাছিরুল আলম স্বপন জানান-বাঁধটি নির্মাণ কাজ নির্দিষ্ট সময়সীমার মধ্যেই শেষ হবে ইনশাআল্লাহ।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com