বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ১০:১৯ পূর্বাহ্ন

সাঁওতাল হত্যার বিচারসহ সাত দফা দাবীতে গোবিন্দগঞ্জে মানববন্ধন বিক্ষোভ মিছিল

সাঁওতাল হত্যার বিচারসহ সাত দফা দাবীতে গোবিন্দগঞ্জে মানববন্ধন বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টারঃ গোবিন্দগঞ্জে সাঁওতাল হত্যার বিচার ও বাপ-দাদার জমি ফেরতসহ সাত দফা দাবীতে গতকাল সোমবার গোবিন্দগঞ্জ-দিনাজপুর আঞ্চলিক সড়কের কাটামোড় এলাকায় প্রায় ঘন্টাব্যাপি এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এর আগে মাদারপুর-জয়পুরপাড়া থেকে ব্যানার, ফেস্টুন ও লাল পতাকা হাতে সহস্রাধিক নারী-পুরুষ বিক্ষোভ মিছিল নিয়ে মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল গোবিন্দগঞ্জ-দিনাজপুর আঞ্চলিক সড়ক সহ ইক্ষুখামারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। সাহেবগঞ্জ বাগদাফার্ম ভূমি পুনরুদ্ধার সংগ্রাম কমিটি, জাতীয় আদিবাসী পরিষদ, আদিবাসী বাঙালী সংহতি পরিষদ ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে।
সাহেবগঞ্জ বাগদাফার্ম ভূমি পুনরুদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি ডাঃ ফিলিমন বাস্কের সভাপতিত্বে মানববন্ধন বক্তব্য রাখেন কমরেড তাজুল ইসলাম, জাফুরুল ইসলাম, স্বপন শেখ, সুফল হেমব্রম ও গনেশ মুরমু, রবিন্দ্রনাথ সরেণ, মিজানুর রহমান মিজান প্রমুখ।
উল্লেখ্য, ২০১৬ সালের ৬ নভেম্বর রংপুর চিনিকল কর্তৃপক্ষ পুলিশ নিয়ে সাহেবগঞ্জ ইক্ষুখামারে আখ কাটতে যান। এসময় সাঁওতালরা বাপ-দাদার জমি দাবী করে আখ কাটতে বাঁধা দেন। এতে চিনিকল শ্রমিক, পুলিশ ও সাঁওতালদের ত্রিমুখি সংঘর্ষ হয়। পুলিশের গুলিতে নিহত হয় তিন সাঁওতাল। আহত হন উভয়পক্ষের প্রায় ৩০ জন।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com