মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:৩৬ পূর্বাহ্ন

সরকার পশু সম্পদ ও কৃষি উন্নয়নে কাজ করে যাচ্ছে- হুইপ

সরকার পশু সম্পদ ও কৃষি উন্নয়নে কাজ করে যাচ্ছে- হুইপ

স্টাফ রিপোর্টারঃ জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার পশু সম্পদ ও কৃষি উন্নয়নে কাজ করে যাচ্ছে। জীবন মান উন্নয়নে পরিবারের সন্তানদের প্রতিদিনের খাদ্য তালিকায় পুষ্টি সমৃদ্ধ খাদ্য রাখতে হবে। তিনি বলেন, বিশাল জনগোষ্ঠীর ডিম, দুধ ও মাংসের চাহিদা মেটাতে প্রাণি সম্পদ বিভাগ তৃণমুল পর্যায়ে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরী করছেন। যাতে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে।
তিনি মঙ্গলবার গাইবান্ধার প্রাণি সম্পদ অধিদপ্তরের উদ্যোগে ‘বন্যা কবলিত এলাকায় প্রাণি সম্পদ ও প্রাণি সম্পদ নির্ভর জীবিকা রক্ষায় সহায়তা’ শীর্ষক প্রকল্পের আওতায় বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের ত্রাণ হিসেবে দানাদার গো-খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন।
অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ড. আব্দুস সামাদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রসূন কুমার চক্রবর্ত্তী সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে হুইপ সদর উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্ত গবাদি পশুপালনকারী ৮শ’ পরিবারের মধ্যে দানাদার গো-খাদ্য বিতরণ করেন। তবে জেলা পশু সম্পদ বিভাগ জেলায় ৪ হাজার ১০১ পরিবারের মধ্যে এসব দানাদার খাদ্য বিতরণ করা হবে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com