বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
করোনা মোকাবেলায় গাইবান্ধা দেশের রোল মডেলঃ এ্যাডঃ উম্মে কুলসুম স্মৃতি (এমপি) শেখ কামালের জন্মদিন উদযাপন উপলক্ষে ক্রীড়া সংস্থার সংবাদ সম্মেলন সাঘাটায় ব্যবসায়ির গাড়ীর গতি রোধ করে মারপিট জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি গ্রহন গাইবান্ধায় করোনায় একজনের মৃত্যুঃ নতুন শনাক্ত ৪৪ প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে সদর থানার নবাগত ওসির মতবিনিময় গাইবান্ধার গ্রাম পুলিশদের ঠিকাদার কর্তৃক নিম্নমানের বাইসাইকেল সরবরাহ গাইবান্ধায় করোনায় পাঁচজনের মৃত্যুঃ নতুন শনাক্ত ৫৬ গোবিন্দগঞ্জে শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বিতরণ শেখ কামালের ৬৭ তম জন্মদিন উপলক্ষে জেলা প্রশাসনের সভা

সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষকফ্রন্টের মানববন্ধন স্মারকলিপি প্রদান

সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষকফ্রন্টের মানববন্ধন স্মারকলিপি প্রদান

স্টাফ রিপোর্টারঃ কৃষি ও কৃষক রক্ষায় উন্নয়ন বাজেটের ৪০% কৃষিখাতে বরাদ্দসহ বর্তমান করোনা পরিস্থিতি মোকাবেলায় ৮ দফা দাবিতে সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষকফ্রন্ট গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে গতকাল বৃহস্পতিবার শহরের ডিবি রোডে এক মানববন্ধন কর্মসূচী পালন করে। সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে কৃষিমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সংগঠনের জেলা সাধারণ সম্পাদক মাহবুবর রহমান খোকা, সদস্য কাজী আবু রাহেন শফিউল্যাহ খোকন, নিলুফার ইয়াসমিন শিল্পী প্রমুখ।
বক্তারা বলেন, কৃষি দেশের উৎপাদনমূলক সবচেয়ে বড় খাত। অথচ সেই কৃষক সমাজ এবং তার সাথে প্রত্যক্ষভাবে সম্পর্কিত মানুষরাই সবচেয়ে বেশি অভাব-অনটনে, অশিমায় রোগ শোকে দেনার দায়ে সর্বস্ব হারিয়ে দিনে দিনে নিঃস্ব হচ্ছে। এর অন্যতম কারণ কৃষি উপকরণ ক্রয় ক্ষমতার বাইরে, চড়া দামে কিনতে কৃষি উপকরণ কিনতে বাধ্য হচ্ছে। ধানসহ কৃষি ফসল উৎপাদনকারী কৃষক বেশিরভাগ সময়েই উৎপাদন খরচ তুলতে পারে না। বর্তমানে ভয়াবহ করোনা ভাইরাস বিস্তারের ফলে কৃষক ক্ষেতমজুর দিনমজুরসহ গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীর জীবনে নেমে এসেছে ভয়াবহ দু’র্দিন। সরকার সময়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ না করায় ভয়ানক রূপে করোনা সংক্রমণ এবং মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। তাই অনতিবিলম্বে পুনরায় লকডাউন দিয়ে এবং তা অব্যাহত রেখে গ্রামীণ দরিদ্র মানুষের ঘরে ঘরে খাদ্য ও নগদ অর্থ পৌছে দেয়ার দাবি জানান। সেইসাথে দেশীয় বিজ্ঞানীদের করোনা পরীক্ষার কিট গ্রহণ করে প্রতিদিন ন্যূনতম ৩০ থেকে ৫০ হাজার নমুনা পরীক্ষার ফল প্রকাশ এবং বিনামূল্যে পরীক্ষা ও চিকিৎসা নিশ্চিত করারও দাবি জানান।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com