মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:২৮ অপরাহ্ন

সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে-হুইপ গিনি

সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে-হুইপ গিনি

স্টাফ রিপোর্টারঃ জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি বলেছেন, করোনা ভাইরাস মোকাবেলায় সকলকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। নিজে যেমন ঘন ঘন হাত ধুবেন, মাক্স পরবেন তেমনি পরিবাররের সকল সদস্যকে এই অভ্যাস গড়ে তুলতে হবে সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। তবেই করোনা মোকাবেলা করা সম্ভব হবে।
তিনি বলেন, গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবাসহ সকল জনগনের প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করা হয়েছে। এসব ক্লিনিকের মাধ্যমে গ্রামের সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে। তিনি আরও বলেন, শিশুদের শতভাগ টিকা দান ও দম্পতিদের জন্মনিয়ন্ত্রন সুবিধার আওতায় আনা হয়েছে।
তিনি গতকাল গাইবান্ধার সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নে যত্ন প্রকল্পের আওতায় নারী দম্পতিদের মাঝে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে একথা বলেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাহিদুর রহমান, বল্লমঝাড় ইউপি চেয়ারম্যান মোঃ জাহেদুল ইসলাম ঝন্টু, বল্লমঝাড় রঘুনাথপুর হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ সামছুল আলম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম সহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের ১হাজার ৬শ ৬০জন নারী দম্পতিকে নগদ প্রায় ৬৫ লাখ টাকা বিতরণ করেন।
এর আগে হুইপ জেলা প্রশাসকের কার্যালয়ের পরিবার পরিজন নিয়ে থাকার জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি থেকে বিতরনের জন্য জেলা প্রশাসক, পুলিশ সুপার, বিভিন্ন ইউনিয়ন পরিষদ ও বে-সরকারি এনজিওদের মাঝে ফ্যামিলী তাবু হস্তান্তর করা হয়। এসময় জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন, অতিরিক্ত পুলিশ সুপারা মোঃ আব্দুল আউয়াল, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আতাউর রহমান, রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্য মৃদুল মোস্তাফি ঝন্টু, রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্য মোছাঃ সুলতানা ইসলাম, মোঃ জাহেদুল ইসলাম সহ অন্যান কর্মকর্তাগণ।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com