শনিবার, ২৮ মে ২০২২, ০৭:৪৩ অপরাহ্ন

শিক্ষাবৃত্তির জন্য গাইবান্ধায় শিক্ষার্থীদের গনহারে আবেদন

শিক্ষাবৃত্তির জন্য গাইবান্ধায় শিক্ষার্থীদের গনহারে আবেদন

স্টাফ রিপোর্টারঃ সর্বোচ্চ ১০ হাজার টাকা থেকে সর্বনিম্ন ৫ হাজার টাকা দেওয়া হবে সরকারের পক্ষ থেকে এমন খবর পেয়ে গতকাল সকাল থেকেই গাইবান্ধা সরকারি কলেজে ভিড় করে হাজার হাজার শিক্ষার্থী । শুধু সরকারি কলেজ নয়, গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলার কলেজ ও এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয়গুলোতেও শিক্ষার্থীরা গনহারে শিক্ষা বৃত্তির জন্য আবেদন করছে । এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় ও জেলা শিক্ষা অফিস থেকে কোন নোটিশও দেয়া হয়নি তারপরও এমন গনহারে আবেদন দেখে হতবাক ঐসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও বিভাগীয় প্রধানরা। এমনকি জেলা শিক্ষা অফিসারও গনহারে আবেদনের বিষয়ে সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জানতে পারে ।
গতকাল শনিবার সকাল ১০ টার আগে থেকেই গাইবান্ধা সরকারি কলেজ ক্যাম্পাসে ভিড় করে বিভিন্ন বিভাগের কয়েক হাজার শিক্ষার্থী তারা সকলেই শিক্ষা বৃত্তির টাকার জন্য আবেদন করতে এসেছেন । আবেদন করতে আসা অনার্স শেষ বর্ষের ছাত্র মোঃ ইলিয়াস হোসাইন রিক্ত জানান, গতকাল জানতে পারি সরকারের পক্ষ থেকে সব শিক্ষার্থীদের ১০ হাজার টাকা থেকে ৫হাজার টাকা দেওয়া হবে, তাই কলেজে আসছি আবেদন পত্র জমা দিতে । গাইবান্ধা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী কামরুল ইসলাম জানান, সকালে আমার বন্ধু ফোন করে বলে সরকার শিক্ষার্থীদের জন্য ১০ হাজার টাকা শিক্ষা বৃত্তি দিবে তাই ৫০ টাকার ফরম কিনে আবেদন করছি ।
এদিকে আবেদন পত্র প্রতি ৫০ টাকা থেকে ১০ টাকা দেওয়া হলেও এমন উদ্ভট আবেদনের বিষয়ে কিছুই জানেন না শিক্ষা প্রতিষ্ঠান গুলোর অন্যান্য শিক্ষকরা, গাইবান্ধা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের গনিত বিভাগের ইন্সট্রাক্টর মোঃ মোস্তাফিজুর রহমান জানান, শিক্ষার্থীরা কেন এমন ভাবে আবেদন করছে তা আমার জানা নেই আর কলেজ থেকে কোন নোটিশও তাদের দেয়া হয়নি ।
শিক্ষা বৃত্তির জন্য গনহারে আবেদনের বিষয়ে জানতে চাইলে গাইবান্ধা জেলা শিক্ষা অফিসার মোঃ এনায়েত হোসেন জানান, শিক্ষা মন্ত্রণালয় থেকে এমন কোন নোটিশ দেয়া হয়নি যে শিক্ষা বৃত্তির জন্য সবাইকে আবেদন করতে হবে! সরকার প্রতিবছরই দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করে এর জন্য গনহারে আবেদনের প্রয়োজন নেই।

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com