বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন

শহরে ইজিবাইকের দাপটঃ যানজটে নাকাল শহরবাসী

শহরে ইজিবাইকের দাপটঃ যানজটে নাকাল শহরবাসী

স্টাফ রিপোর্টারঃ ইজিবাইকের নগরে পরিণত হয়েছে গাইবান্ধা জেলা শহর। ছোট একটি শহরে ইজিবাইকের সংখ্যা এতটাই বেশি যে পথচারীদের চলাচল দায় হয়ে পড়েছে। এছাড়া ইজিবাইকগুলো যেখানে-সেখানে ইচ্ছামতো দাঁড়িয়ে যাত্রী ওঠানামা করায় ভয়াবহ যানজটের সৃষ্টি হচ্ছে। তীব্র যানজটের কবলে প্রতিনিয়ত অসহনীয় দুর্ভোগে পড়ছে শহরবাসী।
ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে জানা গেছে, শহরের ডিসি অফিস থেকে শুরু করে বাসস্ট্যান্ড, ডিবি রোড, ১ নম্বর রেলগেট ও সার্কুলার রোড হয়ে পুরাতন জেলখানা, বড় মসজিদ, ব্রীজ রোড, গফুর মার্কেট মোড় পর্যন্ত সব জায়গায় সারাদিন যানজট লেগে থাকে। কোনো বাইপাস সড়ক না থাকায় শহরের মাঝখান দিয়ে যাওয়া একটিমাত্র সড়কেই চলছে ইজিবাইক, বাস, ট্রাকসহ হাজারো যানবাহন।
শহরের পূর্বপাড়া এলাকার মিঠু মিয়া বলেন, পূর্বপাড়ার রাস্তাজুড়ে, পুরাতন ব্রিজ, কাচারি বাজার মসজিদ ও জেলা পরিষদের সামনের সড়ক ইজিবাইকের অঘোষিত স্ট্যান্ডে পরিণত হয়েছে। এসব রাস্তায় ইজিবাইক না দাঁড়ালে যানজট অনেকটা কমে যাবে।
এ বিষয়ে জানতে চাইলে গাইবান্ধা পৌরসভার মেয়র মোঃ মতলুবর রহমান বলেন, পৌরসভার বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী যানজট নিরসনে পুরাতন ব্রিজ, কাচারি বাজারসহ বিভিন্ন স্থানে পৌরসভার কর্মচারীরা কাজ করবেন। শহরের কয়েকটি স্থানে ইজিবাইকের স্ট্যান্ড তৈরির চেষ্টা করা হচ্ছে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com