বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১০:৫৬ পূর্বাহ্ন

লক্ষ্মীপুর-কুপতলা রাস্তার দু’ধারে ঝুঁকিপুর্ণ গাছঃ প্রানহাণীর আশংকা

লক্ষ্মীপুর-কুপতলা রাস্তার দু’ধারে ঝুঁকিপুর্ণ গাছঃ প্রানহাণীর আশংকা

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা সদর উপজেলার লক্ষ্মীপুর হতে কুপতলা হয়ে সুন্দরগঞ্জ ব্যস্ততম পাকা সড়কটি দিয়ে প্রতিদিন অসংখ্য পথচারী ছাড়াও মালবাহী ট্রাক, অটোবাইক, সিএনজি, রিকশা ভ্যানসহ যাত্রীবাহী দিবা ও নৈশকোচ চলাচল করছে।
উল্লেখ্য, লক্ষ্মীপুর-কুপতলা পর্যন্ত সড়কের দু’ধারে জেলা পরিষদের আওতাধীন রয়েছে বিভিন্ন প্রজাতির গাছ। এ গাছগুলোর মধ্যে প্রাকৃতিক দূর্যোগের কারনে অসংখ্য গাছ, ডালপাতা মরে গিয়ে ঝুঁকিপুর্ণ অবস্থায় দাঁড়িয়ে রয়েছে। আর এর নিচ দিয়ে পথচারীসহ হালকা ও ভারী যানবাহন প্রতিনিয়ত চলাচল করছে। ওই পথে চলাচলকারি কামরুজ্জামান, উজ্জল মিয়া, আজাহার আলী, শিক্ষার্থী তুষার, প্রীতি, শারমিন, নিশি, রানা, আশা এবং কতিপয় বাসচালক বলেন, খুব ভয়ে ভয়ে হয় এই গাছগুলোর নিচ দিয়ে চলাচল করতে হয়। কখন মাথার উপরে পড়ে জীবনহানি ঘটবে বলা যায় না। তারা আরো বলেন, দ্রত এই মরা গাছ ও ডালপাতাগুলো কতৃপক্ষের কর্তন করা উচিত। তা না হলে বড় কোনো দূর্ঘটনার সম্ভাবনা থেকেই যাবে।
এছাড়া বড় ধরনের প্রাকৃতিক দূর্যোগের সময় এ গাছগুলো পার্শ্ববতী বাড়িঘরের উপর পড়েও প্রানহানীর ঘটনা ঘটাতে পারে বলে আশংকা করছেন অনেকে। ইতিপূর্বে বেশকিছু এ ধরনের ঘটনা ঘটেছে।
তাই এই দূর্ঘটনারোধকল্পে রাস্তার দুধারের মরা গাছগুলো দ্রুত কেটে ফেলার দাবী জানিয়েছেন সংশ্লিষ্ট এলাকার জনগণ।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com