মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১০:৩৭ অপরাহ্ন

মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ১৭ মার্চে জন্ম নেয়া সদ্যজাত ১২ জন শিশুকে উপহার প্রদান

মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ১৭ মার্চে জন্ম নেয়া সদ্যজাত ১২ জন শিশুকে উপহার প্রদান

স্টাফ রিপোর্টারঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গতকাল মঙ্গলবার বিকেলে গাইবান্ধা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ১৭ মার্চে জন্ম নেয়া সদ্যজাত ১২ জন শিশুকে উপহার প্রদান ও ফুলেল শুভেচ্ছা জানানোর এক ব্যতিক্রর্মী অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রশাসন, সমাজসেবা বিভাগ ও পরিবার পরিকল্পনা বিভাগ যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। মা ও শিশু কল্যাণ কেন্দ্রে জন্ম নেয়া এইসব শিশুর পিতা-মাতাকে জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন ফুলেল শুভেচ্ছা জানান, তাদের মিষ্টি খাওয়ান এবং শিশুদের ব্যবহার উপযোগী একটি বিশেষ উপহার তুলে দেন।
এসময় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আলমগীর কবির, সিভিল সার্জন ডাঃ এবিএম আবু হানিফ, সমাজসেবা বিভাগের উপ-পরিচালক মোঃ এমদাদুল হক, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মোঃ সাইফুল ইসলাম, সহকারি পরিচালক ডাঃ ফারুক আজম নুর এবং মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ আফসারী খানম।
উল্লেখ্য, ১৭ মার্চ মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ৯ জন মেয়ে এবং ৩ জন ছেলে শিশু জন্ম নেয়। এদের মধ্যে ৯ জন শিশুর নরমাল ডেলিভারী এবং ৩ জন সিজিরিয়ান অপারেশনের মাধ্যমে জন্ম গ্রহণ করে। এইসব সৌভাগ্যবান শিশুদের প্রতিবছর জন্মদিন পালিত হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ১৭ মার্চের এই মহতি দিনে। এসব সৌভাগ্যবান শিশুর পিতা-মাতারা হচ্ছেন সদর উপজেলার রাধাকৃষ্ণপুরের সীমা বেগম ও জাহিদ মিয়া, খোলাহাটির মাঠবাজারের মৌসুমী বেগম ও রফিক মিয়া, মালিবাড়ি কাবিলেরবাজারের রাবিনা বেগম ও রিফাত মিয়া, গাইবান্ধা পৌর এলাকার পশু হাসপাতাল সংলগ্ন নুরন্নাহার বেগম ও জোহা মিয়া, মালিবাড়ি কচুয়ার খামারের মিতালী বেগম ও আলমগীর মিয়া, খোলাহাটির বাড়াইগাড়ির গোলাপী রাণী ও নয়ন চন্দ্র, বল্লমঝাড়ের শারমিন বেগম ও রাব্বি মিয়া, পৌর এলাকার থানাপাড়ার জান্নাত আরা ও লিয়ন চৌধুরী, মিম বেগম ও মরিয়ম বেগম, পলাশবাড়ি উপজেলার মনোহরপুরের সিরাজুন্ন নাজিফা ও ফুলমিয়া সরকার এবং সুন্দরগঞ্জ উপজেলার কিশামত ধোপাডাঙ্গা গ্রামের মমতা বেগম ও শাহজাহান মিয়া।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com