মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
সাদুল্লাপুরে ঝুকি নিয়ে নৌকা ও বাঁশের সাঁকোয় নদী পারাপার গাইবান্ধায় যুগান্তরের প্রতিষ্ঠা বার্ষিকী পালন গোবিন্দগঞ্জ রংপুর ইপিজেড বাস্তবায়নের দাবীতে মানববন্ধন সাঘাটায় ২০ পিচ ইয়াবা ট্যাবলেট সহ এক মাদক কারবারি আটক গাইবান্ধায় জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির মিলনমেলা রোগ পরীক্ষা নামে অর্থ হাতিয়ে নিচ্ছে হেলথ প্লাস ডায়াগনস্টিক সেন্টার গোবিন্দগঞ্জ উপজেলায় এসএসসির প্রশ্ন ফাঁসের অভিযোগে ২ শিক্ষক আটক সুন্দরগঞ্জে দশম শ্রেণির শিক্ষার্থীর আত্মহত্যা প্রেমিকের শাস্তির দাবিতে মানববন্ধন গাইবান্ধা পাসপোর্ট অফিসে দুদকের অভিযানঃ গ্রেফতার ৩ পলাশবাড়ীতে মাদকসহ ৩ কারবারি গ্রেফতার

বিশ্বনবীকে কটূক্তির প্রতিবাদে শহরে বিক্ষোভ সমাবেশঃ পৌর আঃলীগের সম্মেলনস্থল ভাংচুরঃ আটক ১৬

বিশ্বনবীকে কটূক্তির প্রতিবাদে শহরে বিক্ষোভ সমাবেশঃ পৌর আঃলীগের সম্মেলনস্থল ভাংচুরঃ আটক ১৬

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা জেলা শহরে ইমাম-ওলামা পরিষদের মিছিল থেকে পৌর আওয়ামী লীগের সম্মেলন মঞ্চে ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে । পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১৬ জনকে আটক করেছে।
ভারতে ক্ষমতাসীন বিজেপির কেন্দ্রীয় নেত্রী মহানবী হযরত মুহাম্মদ (সাঃঃ) কে অবমাননা করেছেন- এমন অভিযোগে বিভিন্ন জেলার পাশাপাশি গাইবান্ধাতেও গতকাল শুক্রবার জুম্মার নামাজের পর বিক্ষোভে নামে সংগঠনটি। সে সময় এই হামলার ঘটনা ঘটে।
গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
স্থানীয়দের বরাতে তিনি জানান, দুপুরে জুম্মার নামাজের পর শহরের বিভিন্ন মসজিদ থেকে মিছিল বের হয়। জেলা ইমাম-ওলামা পরিষদ ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনসহ কয়েকটি ইসলামী দলের ব্যানারে নেতাকর্মী তাতে অংশ নেয়। মিছিলটি জেলা শহরের কেন্দ্রীয় জামে মসজিদ থেকে বের হয়ে কাচারী বাজার মসজিদের সামনে গিয়ে শেষ হয়। তারা সেখানে সমাবেশ করেন।
সমাবেশস্থলের পাশেই শহীদ মিনার চত্ত্বরে পৌর আওয়ামী লীগের পূর্ব নির্ধারিত সম্মেলন চলছিল। সেখানে উচ্চ আওয়াজে মাইকিং হচ্ছে বলে অভিযোগ তোলে মিছিলকারীরা। তাদের কয়েকজন সম্মেলনস্থলে গিয়ে মাইক বন্ধ করতে বলে। এক পর্যায়ে তারা সম্মেলনের মঞ্চে উঠে মাইক, চেয়ার-টেবিল ভাঙচুর শুরু করে ও ব্যানার-ফেস্টুন ছিড়ে ফেলে।
এ ঘটনার ভিডিও ধারণ করতে গেলে বেসরকারি টেলিভিশন ডিবিসির ভিডিওগ্রাফার সুমন মিয়াকে মারধর করা হয় বলে অভিযোগ ওঠে। ডিবিসির গাইবান্ধা প্রতিনিধি রিক্তু প্রসাদ জানান, হামলাকারীরা তাদের ক্যামেরাও ভাঙচুর করে।
এ ঘটনার পরপরই জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে মিছিল করে।
জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ রঞ্জু বলেন, পৌর আওয়ামী লীগের সম্মেলন ভন্ডুল করতে আগে থেকে পরিকল্পনা ছিল। সেই পরিকল্পনা মোতাবেক মহানবীকে কটুক্তির প্রতিবাদের মিছিলে অংশ নিয়ে হামলার ঘটনা ঘটানো হয়। এই হামলাকারীরা জামায়াত-শিবিরের নাকি ইসলামী কোনো দলের নেতাকর্মী- তা তদন্ত করলে পুলিশ নিশ্চিত হতে পারবে।
সদর থানার ওসি মাসুদুর জানান, হামলার ঘটনায় জড়িত সন্দেহে ১৬ জনকে আটক করা হয়েছে, তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
এ বিষয়ে মন্তব্যের জন্য জেলা ইমাম-ওলামা পরিষদ ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের নেতাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা কেউ ফোন রিসিভ করেননি।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com