বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন

বিচ্ছিন্ন ঘটনায় ১২ ইউপিতে ব্যালটে একটিতে ইভিএমে নির্বাচন সম্পন্ন

বিচ্ছিন্ন ঘটনায় ১২ ইউপিতে ব্যালটে একটিতে ইভিএমে নির্বাচন সম্পন্ন

স্টাফ রিপোর্টারঃ বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে গতকাল বৃহস্পতিবার গাইবান্ধার সদর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১২টিতে ব্যালট পেপারে এবং একটিতে ইভিএম নির্বাচন সম্পন্ন হয়। সকাল থেকেই উৎসবমুখর পরিবেশ বিরাজ করে। বেলা বাড়ার সাথে সাথে বিভিন্ন জায়গায় কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটে। এরমধ্যে মালিবাড়ী ইউনিয়নের কাবিলেরবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুর্বৃত্তরা হামলা করার চেষ্টা করলে পুলিশ ৯ রাউন্ড ফাঁকা শর্টগানের গুলি ছোঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। অন্যদিকে বাদিয়াখালী ইউনিয়নের পুরাতন বাদিয়াখালী মাদ্রাসা কেন্দ্রে প্রভাব বিস্তারের চেষ্টা করলে পুলিশ নৌকা মার্কার ৪ সমর্থককে আটক করে। পরে মুচলেকা নিয়ে তাদেরকে ছেড়ে দেয়া হয়। তবে প্রায় সবগুলো ভোট কেন্দ্রেই নারী ভোটারদের উপস্থিতি বেশী লক্ষ্য করা গেছে।
সদর উপজেলার বোয়ালি, বল্লমঝাড়, রামচন্দ্রপুর, ঘাগোয়া, কামারজানি, গিদারি, মালিবাড়ি, খোলাহাটি, মোল্লারচর, বাদিয়াখালি কুপতলা ও সাহাপাড়া ইউনিয়নের ১শ’ ২০টি কেন্দ্রে ব্যালট ও লক্ষ্মীপুর ৯টি কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ করা হয়।
এবারে ১৩টি ইউনিয়নের নির্বাচনে মোট ৭৬ জন চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষতি মহিলা সদস্য ২শ’ ৪৯ জন এবং সাধারণ সদস্য পদে ৫শ’ ৮৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।
এদিকে, লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনন্দ ও উচ্ছ্বাসের মধ্যে ইভিএমের মাধ্যমে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন। মৌজা মালিবাড়ি মধ্যপাড়া (আফগানিস্তান) সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেয়ার পর সুমন মিয়া বলেন, এবারে তিনি প্রথম ভোটার হিসেবে ভোট দিলেন। ইভিএমে ভোট দিতে পেরে তিনি উচ্ছ্বসিত। আরেক ভোটার মফিজুল বলেন, ব্যালটের চেয়ে ইভিএমে ভোট সহজ। কারণ সুইচ টিপলেই ভোট দেয়া হয়ে যায়। ব্যালটে এক মার্কায় সিল দিলে আরেক মার্কায় কালি লেগে যেতে পারে, কিন্তু ইভিএমে সে সমস্যা নাই।

Thank you for reading this post, don't forget to subscribe!

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com