মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০৭ অপরাহ্ন

বাংলাদেশ সেনাবাহিনীর যুদ্ধকালিন হাসপাতাল সেবা

বাংলাদেশ সেনাবাহিনীর যুদ্ধকালিন হাসপাতাল সেবা

স্টাফ রিপোর্টারঃ শীতকালিন সামরিক মহড়ার অংশ হিসেবে গতকাল বুধবার রংপুর সিএমএইচ এর অধীনে একটি সামরিক দল গাইবান্ধা জেলা সদর হাসপাতালকে যুদ্ধকালিন বেজ হাসপাতালে রূপান্তর করার অনুশীলনের লক্ষ্যে সাতদিনব্যাপী সেবা দানের কার্যক্রম শুরু করেছে। এই কার্যক্রম ৫ জানুয়ারী থেকে ১৩ জানুয়ারী অব্যাহত থাকবে। স্থানীয় হাসপাতালের সাথে সমন্বয় করে সিএমএইচের বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা অপারেশনসহ চিকিৎসা সহায়তা প্রদান করা হবে।
জেলা প্রশাসন ও সিভিল সার্জনের সহায়তায় জেলা সদর হাসপাতালে বুধবার এই কার্যক্রমের উদ্বোধন করেন রংপুর সিএমএইচ’র কমান্ড্যান্ট কর্নেল মশিউল মনির। এসময় উপস্থিত ছিলেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: মাহবুবর রহমান, সিভিল সার্জন ডা: আ.ম. আখতারুজ্জামান প্রমুখ।
এ উপলক্ষে গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমানের সহযোগিতায় জেলা সদর হাসপাতাল চত্বর পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়। এজন্য হাসপাতাল চত্বরে পর্যাপ্ত আলোর ব্যবস্থা ও ডাস্টবিনসহ অন্যান্য সহায়তা প্রদান করবে।
এব্যাপারে সিভিল সার্জন ডা: আ.ম. আখতারুজ্জামান বলেন, এই কর্মসূচি চলাকালে জটিল রোগের চিকিৎসাসহ প্রয়োজনীয় অস্ত্রোপচার সহায়তা পাবে এবং হাসপাতালের কার্যক্রম জোরদার হবে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com