শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৯:৪২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
সাধারণ মানুষ নিজেরাই যাতে নিজেদেরকে সাবলম্বী করে তুলতে পারে এজন্য তাদেরকে উদ্বুদ্ধ করতে হবে -ডেপুটি স্পীকার কুপতলায় ২য় শ্রেণির ছাত্রী ধর্ষণের চেষ্টায় মামলা দায়ের গাইবান্ধায় কলেজ ছাত্রকে কুপিয়ে জখম ॥ গ্রেফতার ১ পলাশবাড়ীতে ধর্ষণের চেষ্টা মামলার ওয়ারেন্টভূক্ত আসামী গ্রেফতার গাইবান্ধায় কমিউনিটি পুলিশিং ডে পালিত ফ্রান্সে মুহাম্মাদ (সাঃ) এর ব্যাঙ্গাত্বক চিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় কলেজ শিক্ষক নিহত সাঘাটায় নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত চরাঞ্চলের মানুষের দুঃখ দূর্দশা লাঘবের জন্য চর উন্নয়ন বোর্ড করা দরকার -ডেপুটি স্পীকার প্রেমের ফাঁদে ফেলে ১৬ বছরের কিশোরীকে ধর্ষণঃ ধর্ষক গ্রেফতার

বন্ধু সংসদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

বন্ধু সংসদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা জেলা শহরের ১ নম্বর রেলগেটে স্বেচ্ছাসেবী সংগঠন বন্ধু সংসদের ২০২০-২০২১ কার্যবর্ষের দ্বি-বার্ষিক নির্বাচন গতকাল অনুষ্ঠিত হয়। সকালে প্রতীকি ভোট প্রদান করে নির্বাচন প্রক্রিয়ার উদ্বোধন করেন গাইবান্ধা পৌরসভার মেয়র ও বন্ধু সংসদের উপদেষ্টা অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন। এসময় বক্তব্য রাখেন খাদ্য বিভাগের কর্মকর্তা সোহেল আহমেদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনটির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মঞ্জুর মোর্শেদ বাবু। পরে নির্বাচনের ভোটগ্রহন শুরু হয়। সংগঠনটির ৪৩ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ৩৮ জন। নির্বাচনে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন মুকুল প্রধান ও শামীম আহম্মেদ পলাশ।
বন্ধু সংসদ নির্বাচন পরিচালনা কমিটি সুত্রে জানা গেছে, গত ১১ নভেম্বর নির্বাচনের তফশীল ঘোষণা করা হয়। এরপর ভোটার তালিকা প্রকাশ করা হয় ২২ নভেম্বর, ২৩ নভেম্বর ভোটার তালিকা সংক্রান্ত আপত্তি গ্রহন ও নিষ্পত্তি, ২৪ নভেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। ২৫ নভেম্বর মনোনয়নপত্র বিতরণ শুরু হয় ও জমা নেওয়া হয় ২৮ নভেম্বর পর্যন্ত, ২৯ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়, ৩০ নভেম্বর ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আর ১ ডিসেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ এবং ১৩ ডিসেম্বর সংগঠনটির নিজ কার্যালয়ে নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। এতে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, সহ-সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ, সাংগঠনকি সম্পাদক, দপ্তর সম্পাদক, প্রচার সম্পাদক ও আইটি সম্পাদক পদে একজন করে এবং কার্যকরী সদস্য পদে দুইজনকে নিয়ে দুই বছর মেয়াদী একটি কার্যকরী কমিটি গঠিত হয়।
নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন সভাপতি পদে তরিকুল ইসলাম তনু, দপ্তর সম্পাদক পদে রাশেদুল হাসান চৌধুরী সফেন, আইটি সম্পাদক পদে মো. তানজিন বিল্লাহ ও কার্যকরী সদস্য পদে আবু নাসের মোঃ তানজিউল ইসলাম রনি ও মোঃ আব্দুর রাজ্জাক বাবু।
গতকাল বিকেলে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মঞ্জুর মোর্শেদ বাবু নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। তাদের মধ্যে থেকে সহ-সভাপতি পদে মোঃ আব্দুল জলিল সরকার, সাধারণ সম্পাদক মোঃ ফয়সাল মন্ডল সুজন, সহ-সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মালেক সরকার, কোষাধ্যক্ষ মোঃ রেজওয়ান কবির আকন্দ, সাংগঠনকি সম্পাদক প্রদীপ কুমার দাস, প্রচার সম্পাদক পদে মোঃ শফিকুল ইসলাম শফিক নির্বাচিত হন।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com