বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
খোর্দ্দকোমরপুর ইউপির উপনির্বাচন স্থগিত কোটা পদ্ধতি সংস্কারের দাবিঃ গাইবান্ধায় আ’লীগ-বিএনপির অফিসে-হামলা-অগ্নিসংযোগ সুন্দরগঞ্জে কোটা নিয়ে মাধ্যমিক শিক্ষার্থীদের বিক্ষোভ সুন্দরগঞ্জে নিখোঁজ যুবকের লাশ একদিন পর উদ্ধার গোবিন্দগঞ্জে ২ মাহিলা ছিনতাইকারী গ্রেফতার মহিমাগঞ্জে প্রধান গ্রুপের সার্ভার স্টেশনে অগ্নিকান্ডে ৫০ লক্ষ টাকার ক্ষতি পলাশবাড়ীতে মোটরসাইকেল সড়ক দুর্ঘটনায় নিহত ২ঃ আহত ১ জন গোবিন্দগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালেয়ের শিক্ষার্থীদের মাঝে ফলজ বৃক্ষের চারা বিতরণ তিস্তার পানি কমার সাথে সাথে পাল্লা দিয়ে ভাঙন শুরু হয়েছে পলাশবাড়ীতে মটরসাইকেলের ধাক্কায় যুবক নিহত

ফুলছড়ি উপজেলার সর্বত্র নির্বাচনী পোস্টারে ছেঁড়ে গেছে

ফুলছড়ি উপজেলার সর্বত্র নির্বাচনী পোস্টারে ছেঁড়ে গেছে

স্টাফ রিপোর্টারঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ফুলছড়ি উপজেলার ৬টি ইউনিয়নে প্রতীক পাওয়ার পর প্রার্থীরা কোমর বেঁধে মাঠে নেমেছেন। নির্বাচনকে কেন্দ্র করে পাড়া-মহল্লা ও হাট-বাজারের দোকানগুলোতে চলছে ভেটের নানা গুঞ্জন। অন্যদিকে প্রার্থীরা ছুটছেন ভোটারদের বাড়ি বাড়ি, দিচ্ছেন নানান প্রতিশ্রুতি। এতে জমে উঠেছে নির্বাচন। চেয়ারম্যান পদে বিএনপি অংশগ্রহণ না করলেও স্বতন্ত্র ব্যানারে তারা বিভিন্ন ইউনিয়নে নির্বাচন করছেন।
পঞ্চম ধাপে ফুলছড়ি উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদে ৩৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতোমধ্যে প্রার্থীদের পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে উপজেলার বিভিন্ন ইউনিয়নে। পাড়া-মহল্লাসহ হোটেলগুলোতে চায়ের চুমুকের সাথে জোটবেঁধে চলছে শুধু ভোটের আলোচনা- কে হবেন পরবর্তী ইউনিয়নের পিতা।
অপরদিকে বাজার, পাড়া-মহল্লার দোকানের সামনে গাছ, বাঁশসহ বিদ্যুতের খুঁটিতে শোভা পাচ্ছে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য প্রার্থীদের পোস্টার ও ফেস্টুন। সকল প্রার্থী দলবেঁধে এলাকায় উঠান বৈঠক, মিছিল ও মিটিং করে নানান প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করার চেষ্টা করছে।
দুপুর ২টা থেকে শুরু করে রাত ৮টা পর্যন্ত বিভিন্ন প্রার্থীর নামে নিজস্ব প্রতীক নিয়ে গানের সুরে ও তালে তাল মিলিয়ে মাইকিং করতে দেখা গেছে। এতে মুখোরিত হয়ে উঠেছে উপজেলার পুরো এলাকা। নৌকার প্রার্থীরা সভা-সমাবেশ করে বর্তমান সরকারের ব্যাপক উন্নয়নের কার্যক্রমকে কাজে লাগিয়ে নৌকা মার্কায় ভোট চাচ্ছেন। উন্নয়ন মানে নৌকা আর এই মার্কায় ভোট দিলে উন্নয়ন হবে। তফসিল অনুযায়ী শেষ সময় পর্যন্ত চলবে এ প্রচার। অনেকে লোকসমাগম ও মহড়ার মাধ্যমে ভোটারের কাছে নিজেকে তুলে ধরার চেষ্টা চালাচ্ছেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুস সোবহান জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট সম্পন্ন করার লক্ষ্যে সব প্রস্তুতি নেয়া হয়েছে। ছয় ইউপিতে চেয়ারম্যান পদে ৩৬ জন, সাধারণ ইউপি সদস্য পদে ২১৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯৭ জনসহ মোট ৩০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ৫৭টি কেন্দ্রে ৪০ হাজার ৭৭৭ জন পুরুষ ও ৪০ হাজার ৯৮৩ নারীসহ মোট ৮১ হাজার ৭৬০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে কঞ্চিপাড়া ইউনিয়নে ২০ হাজার ৯৭৬ ভোটার ইভিএমের মাধ্যমে ভোট দেবেন।
জানা যায়, কঞ্চিপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ১১ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৫ জন এবং সাধারণ সদস্য পদে ৪১ জন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন- সোহেল রানা শালু (নৌকা), আবদুল মান্নান (হাতপাখা), রাজিব রায়হান (আনারস), রেজাউল করিম (অটোরিকশা), রেদওয়ান আশরাফ হোসেন (টেবিল ফ্যান), মেহেদী হাসান (দুটি পাতা), লিটন মিয়া (চশমা), ইয়াসমিন শম্পা (টেলিফোন) ও গোলাম কিবরিয়া সবুজ (মোটরসাইকেল)।
উড়িয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন এবং সাধারণ সদস্য পদে ৩২ জন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন- গোলাম মোস্তফা কামাল পাশা (নৌকা), দেলোয়ার হোসেন (হাতপাখা), মোসলেম উদ্দিন (চশমা), আব্দুল হামিদ সরকার (আনারস), মোজাম্মেল হক (ঘোড়া), আহসান হাবীব (মোটরসাইকেল)।
উদাখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬ জন এবং সাধারণ সদস্য পদে ৩৯ জন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আসাদুজ্জামান বাদশা (নৌকা), আল আমিন আস (লাঙল) শহিদুল ইসলাম (ঘোড়া), টিটু মিয়া (আনারস) ও শাহিন মিয়া (মোটরসাইকেল)।
গজারিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ২৯ জন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন- ইউনুছ আলী (নৌকা), খোরশেদ আলী খান (চশমা), মনিরুল ইসলাম টিপু (ঘোড়া), শামছুল আলম (মোটরসাইকেল) ও হাবিবুর রহমান হবি (আনারস)।
ফুলছড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন এবং সাধারণ সদস্য পদে ৪০ জন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আজহারুল হান্নান (নৌকা), আব্দুল গফুর ম-ল (মোটর সাইকেল), এম এ সবুর সরকার (ঘোড়া) ও ইসমাঈল হোসেন (আনারস)।
এরেন্ডাবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬ জন এবং সাধারণ সদস্য পদে ৪৪ জন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আবদুল মান্নান আকন্দ (নৌকা), জাহিদ হাসান (হাতপাখা), আবদুল মতিন ম-ল (চশমা), মুক্তিযোদ্ধা আজিজুর রহমান (ঘোড়া), শফিকুল ইসলাম (আনারস) ও আব্দুল ওয়াতান (মোটরসাইকেল।সরেজমিনে ঘুরে, গতকাল সোমবার ১নং কঞ্চিপাড়া ইউনিয়নের আ’লীগের মনোনীত নৌকা প্রার্থী সোহেল রানা শালু। বর্তমান সরকারের ব্যাপক উন্নয়নের কার্য্যক্রমকে কাজে লাগিয়ে নৌকা মার্কায় ভোট চাচ্ছেন। উন্নয়ন মানে নৌকা আর এই মার্কায় ভোট দিলে উন্নয়ন হবে। তাই আজ দেশে প্রধানমন্ত্রী যেভাবে কাজ করছেন সে হিসেবে নৌকা মার্কায় ভোট দিলে এলাকায় উন্নয়ন হবে। এলাকায় আওয়ামী লীগের তেমন গ্রুপিং নেই। সবাই ঐক্যবদ্ধ হয়ে নৌকার পক্ষে কাজ করছে এবং জনগনের ব্যাপক সমর্থন পাচ্ছি। জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।

Thank you for reading this post, don't forget to subscribe!

 

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com