সোমবার, ২৩ মে ২০২২, ০৮:৩৪ পূর্বাহ্ন

ফুলছড়িতে বাপ্পীকে সাইকেল দিলেন ওসি

ফুলছড়িতে বাপ্পীকে সাইকেল দিলেন ওসি

ফুলছড়ি প্রতিনিধিঃ ফুলছড়ির কঞ্চিপাড়া এমএইউ একাডেমী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী বাপ্পী মিয়ার স্কুলে যাতায়াতের জন্য বাই সাইকেল কিনে দিলেন ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাওছার আলী। নিজের চাওয়া পূর্ণ হওয়ায় অনেক খুশি দরিদ্র পরিবারে জন্ম নেয়া বাপ্পী মিয়া। লেখাপড়া চালিয়ে যাওয়ার ক্ষেত্রে বাইসাইকেলটি অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে মনে করছে তার পরিবার।
ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের কাইয়ারহাট আশ্রয়ণ কেন্দ্রে নানা নজরুল ইসলাম ও নানী জমিলা বেগমের সাথে বসবাস করেন বাপ্পী মিয়া। বাবা-মা অত্যন্ত দরিদ্র হওয়ায় ছোট বেলা থেকে নানা-নানীর সাথেই থাকে বাপ্পী। আর একারণে নানীকে মা বলেই ডাকতে অভ্যস্ত বাপ্পী মিয়া। নদী ভাঙনের কারণে বাস্তুভিটা হারিয়ে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে আশ্রয় নেয়া বাপ্পীর নানা নজরুল ইসলাম ও নানী জমিলা বেগম বৃদ্ধ বয়সে অন্যের বাড়িতে কাজ করে কোনমতে সংসার চালান। বছর দুয়েক আগে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ সংস্কারের সময় তাদের উচ্ছেদ করা হলে আশ্রয়হীন হয়ে পড়েন তারা। গত বছরের প্রথম দিকে ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাওছার আলীর সুপারিশে ওই বৃদ্ধ দম্পত্তিকে কাইয়ারহাট আশ্রয়ণ কেন্দ্রে একটি ঘর দেয় উপজেলা প্রশাসন।
তখন থেকেই ওই পরিবারটিকে কিছু কিছু সহযোগিতা করে আসছেন ওসি কাওছার আলী। সম্প্রতি বাপ্পী তার নানীর সাথে থানায় এসে বিদ্যালয়ে যাতায়াতের সুবিধার্থে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাওছার আলীর কাছে একটি বাইসাইকেল দাবী করে। ওসি কাওছার আলী নিজ অর্থায়নে গত বৃহস্পতিবার একটি নতুন বাইসাইকেল কিনে পৌঁছে দেন বাপ্পীর হাতে। বাইসাইকেল পেয়ে বাপ্পী মিয়া অনেক খুশি। বাপ্পী বলেন, ‘স্কুল দুরে হওয়ায় যাতায়াতের খুব কষ্ট হতো। এখন সহজে স্কুলে যাতায়াত করতে পারবো।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com