বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১১:৪১ পূর্বাহ্ন

ফুলছড়িতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ সংস্কারের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

ফুলছড়িতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ সংস্কারের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

ফুলছড়ি প্রতিনিধিঃ ফুলছড়িতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ সংস্কারের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল মঙ্গলবার গাইবান্ধা-বালাসী সড়কে একঘন্টা ব্যাপী চলা এ মানববন্ধনে ভুক্তভোগী এলাকাবাসী, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহন করেন।
মানববন্ধনে অংশগ্রহন করে এলাকাবাসীর সাথে একত্বতা ঘোষণা করে বক্তব্য রাখেন ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি.এম সেলিম পারভেজ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম জাভেদ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রকি, অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুস ছামাদ, সিদ্দিকুর রহমান সাজু, মামুন মিয়া প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, গত ২০১৯ সালের বন্যায় ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের সৈয়দপুর খেয়াঘাট হতে বালাসীঘাট পর্যন্ত পুরাতন বন্যা নিয়ন্ত্রণ বাঁধটির কয়েকটি স্থানে ভেঙে যায়। এতে নদী পানি প্রবেশ করায় ফসলের ক্ষয়ক্ষতিসহ জনজীবনে নানা দুর্ভোগ নেমে আসে। বর্ষা মৌসুম শুরু হওয়ায় এরই মধ্যে ভাঙা অংশ দিয়ে নদীর পানি প্রবেশ করতে শুরু করেছে। কিন্তু গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের কোন কার্যক্রম চোখে পড়ছে না। তারা বলেন, জরুরী ভিত্তিতে বাঁধটি সংস্কার না করা হলে অত্র এলাকায় অবস্থিত পাঁচটি মসজিদ, চারটি প্রাথমিক বিদ্যালয়, একটি উচ্চ বিদ্যালয়, একটি ইউনিয়ন ভূমি অফিস, একটি পোস্ট অফিস, হাজার হাজার একর আবাদি জমি সহ প্রায় এক হাজার পরিবার নদী ভাঙনের কবলে পড়বে। তাই তারা জরুরী ভিত্তিতে বাঁধটি সংস্কারের দাবী জানান।
এদিকে গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোখলেছুর রহমান বলেন, বাঁধটি সংস্কারের জন্য কোন বরাদ্দ পাওয়া যায়নি। তবে জরুরী ভিত্তিতে আমরা কিছু কাজ শুরু করেছি।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com