বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৭:১৮ অপরাহ্ন

ফুটপাতের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন ও সড়ক অবরোধ

ফুটপাতের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন ও সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা-নাকাইহাট সড়কের পৌরসভা অংশে কলেজরোডে ফুটপাত নির্মাণের দাবিতে গতকাল মঙ্গলবার সকাল ১১টায় মানববন্ধন, সমাবেশ, সড়ক অবরোধ ও গণস্বাক্ষর সম্বলিত গণআবেদন প্রদান কর্মসূচি পালন করা হয়। স্থানীয় নাগিরিক সংগঠন সচেতন গাইবান্ধাবাসীর উদ্যোগে জেলা পরিষদের সামনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশের ওয়াকার্স পার্টির পলিট ব্যুরো সদস্য আমিনুল আসলাম গোলাপের সভাপতিত্বে ও অধ্যাপক রোকেয়া খাতুনের সঞ্চালনায় সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, গাইবান্ধা পৌর মেয়র অ্যাডঃ শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, সাবেক এমপি আব্দুর রশিদ সরকার, মুক্তিযোদ্ধা ময়নুল হোসেন রাজা, জাহাঙ্গীর কবীর তনু, জেলা জাসদ সভাপতি গোলাম মারুফ মনা, সাধারণ সম্পাদক জিয়াউল হক জনি, জেলা বাসদ সমন্বয়ক গোলাম রব্বানী, মোস্তফা মনিরুজ্জান, মনজুর আলম মিঠু, আবু রাহেন শফিউল্য্যাহ খোকন, রকিবুল ইসলাম সুমন, নুর মোহাম্মদ বাবু, শাহ আহসান হাবিব রাজিব, সুজন প্রসাদ, এসএম মাহাবুব মোরশেদ খুশু, রেজাউল করিম ভুট্টু, জিয়াউর রহমান সুমন, মির্জা হাসান, খান মোঃ সাঈদ হোসেন জসিম প্রমুখ।
বক্তারা বলেন, কলেজ রোডে জেলার সর্ববৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান গাইবান্ধা সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষার্থী প্রতিদিন এই সড়ক দিয়েই যাতায়ত করে। গাইবান্ধা জেলা সদর হাসপাতালসহ বেশ কয়েকটি বেসরকারি ক্লিনিকের রোগী এবং তাদের স্বজনদের চলাচলের একমাত্র সড়কও এটাই। সম্প্রতি নতুন করে প্রশস্থ করাসহ এই সড়কের নির্মাণ কাজ চলছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য এই সড়কের দু’পাশে কোন ফুটপাত নেই। সড়ক প্রশস্থকরণের ফলে সড়কে ব্যাটারিচালিত রিক্সা-ভ্যান, ইজিবাইক, সিএনজিচালিত অটোরিক্সা, মোটরসাইকেল, বাস-ট্রাকসহ বিভিন্ন যানবাহন চলাচল বৃদ্ধি পাবে। সেইসাথে ব্যস্ততম এই সড়কে ফুটপাত না থাকলে দূর্ঘটনার শঙ্কাও বাড়বে।

 

 

 

 

 

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com