রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৫:৩৯ পূর্বাহ্ন

প্রশিক্ষকদের তিন দিনব্যাপী প্রশিক্ষণ শুরু

প্রশিক্ষকদের তিন দিনব্যাপী প্রশিক্ষণ শুরু

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের নশরৎপুরে গণ উন্নয়ন কেন্দ্র বাস্তবায়িত ডেভেলপমেন্ট অ্যান্ড ডেলিভারি অভ বায়োফর্টিফাইড ক্রপস্ অ্যাট স্কেল (ডিডিবায়ো) প্রোগ্রামের আয়োজনে প্রশিক্ষকদের তিন দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। গতকাল শনিবার সকালে গণ উন্নয়ন কেন্দ্রের প্রশিক্ষণ কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে এই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন গাইবান্ধার জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন।
ইউকেএইডের আর্থিক সহযোগিতায় এবং আন্তর্জাতিক আলু গবেষণা কেন্দ্রের (সিআইপি-বাংলাদেশ) সহায়তায় ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের কারিগরী সহায়তায় এই কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে। গাইবান্ধা ও কুড়িগ্রামের ২০ জন কমিউনিটি নিউট্রিশন স্কলার এবং কৃষি ভলান্টিয়ারকে এই প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এবার ছয় হাজার পরিবার এই কমলা শাঁসযুক্ত মিষ্টি আলু উৎপাদন করবেন।
প্রথমে ডিডিবায়ো প্রোগ্রাম সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন বাংলাদেশস্থ আন্তর্জাতিক আলু গবেষণা কেন্দ্রের এগ্রিকালচারাল রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট স্পেশালিষ্ট মোঃ মনোয়ার হোসেন। এরপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ডিডিবায়ো প্রোগ্রামের প্রোজেক্ট কো-অর্ডিনেটর মোঃ মাহমুদুল হাসান রুমেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের সিনিয়র সায়েন্টিফিক অফিসার ডঃ মোঃ জাহাঙ্গীর আলম ও গণ উন্নয়ন কেন্দ্রের কো-অর্ডিনেটর আফতাব হোসেন।

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com