মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৪:৪৫ পূর্বাহ্ন

প্রতিটি শিক্ষার্থীকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সরকার পদক্ষেপ নিয়েছে হুইপ

প্রতিটি শিক্ষার্থীকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সরকার পদক্ষেপ নিয়েছে হুইপ

স্টাফ রিপোর্টারঃ জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি বলেছেন, স্বাধীনতার পর পরই বঙ্গবন্ধু শেখ মুজিবুরে সরকার শিক্ষাকে সবার্ধিক অগ্রাধিকার দেয়ার পাশাপাশি প্রাথমিক শিক্ষা বাধ্যতামূলক এবং বিপুল সংখ্যক প্রাইমেরী স্কুল সরকারিকরন করা হয় । তিনি বলেন – দারিদ্র নিরসনের মাধ্যমে উন্নত ও সমৃদ্ধ জাতি গঠনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারও শিক্ষার প্রতি সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে । তাই প্রতিটি শিক্ষার্থীকে সুনাগরিক হিসেবে শিক্ষিত প্রজন্ম গড়ে তুলতে সরকার সকল পদক্ষেপ গ্রহণ করেছে ।
তিনি গতকাল গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় ৩নং (পীরের বাড়ি) সরকারি প্রার্থমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের উদ্বোধন কালে একথা বলেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার প্রসূম কুমার চক্রবর্তী, সদর উপজেলা প্রকৌশলী মোঃ আবুল কালাম মোল্লা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: মোজাম্মেল হক মন্ডল, সাংগঠনিক সম্পাদক মোঃ পিয়ারুল ইসলাম, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ এমারুল ইসলাম সাবিন, বল্লমঝাড় ইউনিয়নের চেয়ারম্যান জাহেদুল ইসলাম ঝন্টু, বল্লমঝাড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: জাহাঙ্গীর আলম প্রমুখ।
উল্লেখ্য গাইবান্ধা এলজিইডির অধিনে প্রায় ৮৩ লাখ টাকা ব্যায়ে ৪তলা ভীত ৫ কক্ষ ১ তলা ভবনের নির্মান কাজ বাস্তবায়ন করা হয়।
এদিকে সদর উপজেলার নারায়নপুর এলাকায় গণপূর্ত অধিদপ্তরের উদ্যোগে মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র প্রকল্পের আওতায় ১২ কোটি টাকা ব্যায়ে গাইবান্ধা সদর উপজেলা মডেল মসজিদের ৩ তলা ভীত বিশিষ্ট ৩ তলা ভবন নির্মান কাজ শুরু হয়েছে। গতকাল রোববার জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি নির্মান কাজের উদ্বোধন করেন।
এর আগে হুইপ বল্লমঝাড় ইউনিয়নের সরদার পাড়া সড়কের পাকা রাস্তা জন সাধারণের চলাচলের জন্য উদ্বোধন করেন।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com