মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
সাদুল্লাপুরে ঝুকি নিয়ে নৌকা ও বাঁশের সাঁকোয় নদী পারাপার গাইবান্ধায় যুগান্তরের প্রতিষ্ঠা বার্ষিকী পালন গোবিন্দগঞ্জ রংপুর ইপিজেড বাস্তবায়নের দাবীতে মানববন্ধন সাঘাটায় ২০ পিচ ইয়াবা ট্যাবলেট সহ এক মাদক কারবারি আটক গাইবান্ধায় জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির মিলনমেলা রোগ পরীক্ষা নামে অর্থ হাতিয়ে নিচ্ছে হেলথ প্লাস ডায়াগনস্টিক সেন্টার গোবিন্দগঞ্জ উপজেলায় এসএসসির প্রশ্ন ফাঁসের অভিযোগে ২ শিক্ষক আটক সুন্দরগঞ্জে দশম শ্রেণির শিক্ষার্থীর আত্মহত্যা প্রেমিকের শাস্তির দাবিতে মানববন্ধন গাইবান্ধা পাসপোর্ট অফিসে দুদকের অভিযানঃ গ্রেফতার ৩ পলাশবাড়ীতে মাদকসহ ৩ কারবারি গ্রেফতার

পলাশবাড়ী বান্নাকেরা সঃ প্রাঃ বিদ্যালয়ের জীবিত গাছকে মরা ও ঝড়ে পড়া দেখিয়ে নামমাত্র মূল্যে বিক্রি

পলাশবাড়ী বান্নাকেরা সঃ প্রাঃ বিদ্যালয়ের জীবিত গাছকে মরা ও ঝড়ে পড়া দেখিয়ে নামমাত্র মূল্যে বিক্রি

Exif_JPEG_420

পলাশবাড়ী প্রতিনিধিঃ পলাশবাড়ী বান্নাকেরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জীবিত গাছকে মরা ও ঝড়ে পড়া দেখিয়ে নামমাত্র মূল্যে বিক্রি করা হয়েছে মর্মে অভিযোগ উঠেছে।
জানা যায়, পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নের বান্নাকেরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সভাপতি ও কর্মকর্তার যোগসাজোসে বিদ্যালয় মাঠের ৬টি ইউক্লিপটাস মূল্যবান গাছ যাহার আনুমানিক মুল্য প্রায় লক্ষ টাকার গাছ নাম মাত্র টাকায় গত ২৬ ফেব্রুয়ারী নিলামে বিক্রয় করার অভিযোগ উঠেছে। সরেজমিন গিয়ে দেখা যায় এবং স্থানীয় লোকজনের অভিযোগে জানা যায়, গত শুক্রবার সরকারী অফিস ও বিদ্যালয় বন্ধ থাকার সুযোগ নিয়ে প্রধান শিক্ষক এমদাদুল হক ও অত্র ইউনিয়নের ইউপি সদস্য সাহারুল ইসলাম এবং বিদ্যালয়ের সভাপতির যোগসাজোসে গাছগুলি কর্তন করেন। স্থানীয় নামপ্রকাশ না করার শর্তে অভিভাবকগণ জানান, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমদাদুল হক বিদ্যালয়ের বিভিন্ন অনিয়মে জর্জরিত। শিক্ষক নেতার নাম ভাঙ্গিয়ে এসব অপকর্ম চালিয়ে যাচ্ছেন। গাছ কাটার ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারঃ) একেএম আব্দুস সালাম জানান, বনবিভাগের কর্মকর্তা গাছের মাপযোগ ও দর নির্ধারণ করে দিয়েছেন। তবে বন কর্মকর্তা বলেন, আমি উক্ত বিদ্যালয়ে গিয়েছি কিনা আমার মনে নাই। ফাইল দেখতে হবে। তবে জীবিত গাছকে মরা ও ঝড়ে পড়া দেখিয়ে নিলাম করায় জনমনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com