বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৭:৫৭ অপরাহ্ন

পলাশবাড়ীতে বঙ্গবন্ধুর স্মৃতিরক্ষার্থে ইউএনওর নিকট জমির দলিল হস্তান্তর

পলাশবাড়ীতে বঙ্গবন্ধুর স্মৃতিরক্ষার্থে ইউএনওর নিকট জমির দলিল হস্তান্তর

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধায় বঙ্গবন্ধুর স্মৃতিরক্ষায় সরকারকে প্রায় ১৫ লাখ টাকা মূল্যের ২৬ শতাংশ জমি দান করেছেন পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের ভগবানপুর গ্রামের ডঃ মোঃ লতিফুর রহমান সরকার। গত সোমবার বিকেলে পলাশবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কামরুজ্জামানের হাতে এই জমির দলিল হস্তান্তর করেন তিনি। ডঃ মোঃ লতিফুর রহমান সরকার রংপুর-২২ আসনের (বর্তমান গাইবান্ধা-৩ আসন) সাবেক এমপি ও মুক্তিযোদ্ধা মোঃ আজিজার রহমান সরকারের ছেলে। মোঃ আজিজার রহমান সরকার ১৯৬২, ১৯৬৭ ও ১৯৭০ সালের নির্বাচনে এমপি নির্বাচিত হন। তিনি পলাশবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বরিশাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। মোঃ আজিজার রহমান সরকার বালুরঘাট লিবারেশন ক্যাম্পের সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা ছিলেন।
বিষয়টি নিশ্চিত করে পলাশবাড়ীর ইউএনও মোঃ কামরুজ্জামান বলেন, ১৯৭০ সালের অক্টোবরে নির্বাচনী সফরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাবেক এমপি ও মুক্তিযোদ্ধা মোঃ আজিজার রহমান সরকারের বাড়ীতে এসেছিলেন। এ সময় বঙ্গবন্ধু সাবেক বরিশাল ইউনিয়ন পরিষদের মাঠে কয়েক হাজার মানুষের সামনে বক্তব্য দিয়েছিলেন এবং বরিশাল ইউপি ভবন, দাতব্য চিকিৎসালয়, কমিউনিটি সেন্টার, রাসায়নিক সার ও কিটনাশকের গুদাম পরিদর্শন করেন। আর তাই ঐতিহাসিক এই জায়গাটিকে সংরক্ষণ করে জনহিতকর প্রতিষ্ঠান গড়ে তোলার দাবি জানিয়েছেন ওই ইউনিয়নের মানুষ। কিন্তু অজানাবশত এই জায়গাটি ৯টি পরিবারকে লিজ দেওয়া হয়। তাই এই লিজ বাতিল করে দান করা এই ২৬ শতাংশ জমি লীজ গ্রহিতাদের নতুন করে প্রদান করা হবে।
এ বিষয়ে ডঃ মোঃ লতিফুর রহমান সরকার বলেন, বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত সাবেক বরিশাল ইউনিয়ন পরিষদের ঐতিহাসিক জায়গাটি সংরক্ষণ করে স্বাস্থ্যসেবা বা জনহিতকর প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য আমি প্রায় ১৫ লাখ টাকা দামের ২৬ শতাংশ জমি দান করেছি। আমি চাই, সুষ্ঠুভাবে এই প্রক্রিয়াটি সম্পন্ন হোক।
জমির দলিল হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, বরিশাল ইউপির সাবেক চেয়ারম্যান গোপাল চন্দ্র তালুকদার ও সৈয়দ মাহমুদুল হক, সমাজসেবক রফিকুল ইসলাম, সাবেক এমপি মোঃ আজিজার রহমান সরকারের ছেলে শফিকুল ইসলাম, মোঃ হাফিজুর রহমান সরকার, মো. সাজেদুর রহমান সরকার প্রমুখ।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com