মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন

পলাশবাড়ী পৌরসভার ৩০ কোটি ৪৪ লাখ ৫০ হাজার টাকা বাজেট ঘোষণা

পলাশবাড়ী পৌরসভার ৩০ কোটি ৪৪ লাখ ৫০ হাজার টাকা বাজেট ঘোষণা

পলাশবাড়ী প্রতিনিধিঃ নবগঠিত পলাশবাড়ী পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল সোমবার সকালে পলাশবাড়ী পৌরসভার অস্থায়ী কার্যালয়ে পৌরসভার প্রথম নির্বাচিত মেয়র গোলাম সারোয়ার প্রধান বিপ্লব পৌরসভা কার্যালয়ে উক্ত বাজেট ঘোষণা করেন। এর আগে বাজেট পর্যালোচনায় পৌর মেয়র জননেতা গোলাম সরোয়ার প্রধান বিপ্লবের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ঘোষিত বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ২ কোটি ৫৬ লাখ ৮৫ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৪২ লাখ ৮৫ হাজার টাকা। এ বাজেটে রাজস্ব উদ্বৃত্ত দেখানো হয়েছে ১৪ লাখ টাকা। ঘোষিত বাজেটে উন্নয়ন আয় ধরা হয়েছে ২৮ কোটি ১ লাখ ৬৫ হাজার টাকা, যার পুরোটাই ব্যয় ধরা হয়েছে। রাজস্ব ও উন্নয়ন মিলে সর্বমোট ব্যয় ধরা হয়েছে ৩০ কোটি ৪৪ লাখ ৫০ হাজার টাকা। রাজস্ব উদ্বৃত্ত সহ ২০২১-২০২২ সালের জন্য সর্বমোট ৩০ কোটি ৫৮ লাখ ৫০ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। এ বাজেটে আগামী অর্থ বছরে প্রায় ১৫ কিঃমিঃ রাস্তা পাকাকরণ, ১০ কিঃমিঃ রাস্তা সংস্কার, ৫ কিঃমিঃ ড্রেন নির্মাণ, পৌর এলাকার রাস্তায় সোলার বাতি স্থাপন, বঙ্গবন্ধু স্কয়ার নির্মাণ, পৌর ভবন নির্মাণ, একটি কমিউনিটি সেন্টার নির্মাণসহ পলাশবাড়ী পৌরসভাকে একটি মডেল পৌরসভা হিসাবে প্রতিষ্ঠার পরিকল্পনা গ্রহন করা হয়।
এ সময় পৌরসভার প্যানল মেয়র আব্দুস সোবাহান, আসাদুজ্জামান শেখ ফরিদ, শাহিনুর আক্তার, পৌরসভার সচিব শাহজাহান আলম (রিপন), পৌর কাউন্সিলর মাহমুদুল হাসান, মাসুদ করিম, মঞ্জুরুল তালুকদার, মতিয়ার রহমান, লিটন মিয়া, রবিউল ইসলাম সুমন, আজাদুল ইসলাম, সংরক্ষিত মহিলা কাউন্সিলর শিরিন আক্তার, সাজেদা বেগম, পৌরসভার কর্মকর্তা/কর্মচারীরা, স্থানীয় সুধীজন ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com