মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
সাদুল্লাপুরে ঝুকি নিয়ে নৌকা ও বাঁশের সাঁকোয় নদী পারাপার গাইবান্ধায় যুগান্তরের প্রতিষ্ঠা বার্ষিকী পালন গোবিন্দগঞ্জ রংপুর ইপিজেড বাস্তবায়নের দাবীতে মানববন্ধন সাঘাটায় ২০ পিচ ইয়াবা ট্যাবলেট সহ এক মাদক কারবারি আটক গাইবান্ধায় জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির মিলনমেলা রোগ পরীক্ষা নামে অর্থ হাতিয়ে নিচ্ছে হেলথ প্লাস ডায়াগনস্টিক সেন্টার গোবিন্দগঞ্জ উপজেলায় এসএসসির প্রশ্ন ফাঁসের অভিযোগে ২ শিক্ষক আটক সুন্দরগঞ্জে দশম শ্রেণির শিক্ষার্থীর আত্মহত্যা প্রেমিকের শাস্তির দাবিতে মানববন্ধন গাইবান্ধা পাসপোর্ট অফিসে দুদকের অভিযানঃ গ্রেফতার ৩ পলাশবাড়ীতে মাদকসহ ৩ কারবারি গ্রেফতার

নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টারঃ রংপুর বিভাগসহ ৩টি বিভাগের ১৮টি জেলার প্রথম ধাপের প্রাথমিক সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে গতকাল বুধবার গাইবান্ধা শহরের কাচারী বাজার এলাকায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। গাইবান্ধা জেলার প্রাথমিক সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষার্থীরা এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।
মানববন্ধন চলাকালে পরীক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মোঃ সোহাগ প্রামানিক, মোঃ সাব্বির হোসাইন, সোহানুর রহমান, নজরুল ইসলাম, শাহিন মিয়া, মোঃ রিপন মিয়া, মোছাঃ নুরুন্নাহার আকতার, ফিরোজুল মিয়া, সোনালী আকতার, নুসরাত জাহান, মাহাফুজা আকতার প্রমুখ।
বক্তারা বলেন, বিগত ৮ ডিসেম্বরের প্রথম ধাপে রংপুর বিভাগসহ ৩টি বিভাগের ১৮টি জেলার প্রাথমিক সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। উক্ত পরীক্ষায় ব্যাপক প্রশ্ন ফাঁস, প্রক্সি, ডিভাইস ব্যবহার ও অনিয়ম করা হয়। ফলে মেধাবী পরীক্ষার্থীরা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। ফলে পরীক্ষার্থীরা গত ১২ ডিসেম্বর মৌলিক অধিকার ১০২ ধারায় হাইকোর্টে একটি রিট পিটিশন করে এবং ১৩টি অধিদপ্তর বরাবর চিঠি পাঠায়। কিন্তু সেই রিটের ফয়সালা না করেই গত ২০ ডিসেম্বর তরিঘড়ি করে পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। শুধু তাই নয়, পরীক্ষায় সরাসরি যে পরীক্ষার্থীরা ডিভাইস জালিয়াতি, প্রশ্ন ফাঁস, অনিয়ম করে পরীক্ষায় অংশ গ্রহণ করে তাদেরও রোল নম্বর ফলাসীটে রয়েছে। এমনকি তাদের অনেকেই এখনও কারাভোগ করছে। তারা এতো অনিয়ম করে পরীক্ষায় অংশ নেয়ার পরও তাদের ফলাফল সিটে কিভাবে রোল নম্বর আসে। তাই মানববন্ধনে অংশ নেয়া পরীক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে রংপুর বিভাগসহ ৩টি বিভাগের ১৮টি জেলার প্রাথমিক সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রথম ধাপের পরীক্ষা বাতিল করে পুন:রায় পরীক্ষা নেয়ার আহবান জানান।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com