শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০২:১৭ পূর্বাহ্ন

নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঠিকাদারদের মানববন্ধন

নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঠিকাদারদের মানববন্ধন

স্টাফ রিপোর্টারঃ নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধির প্রতিবাদ ও ৬ দফা বাস্তবায়নের দাবিতে গাইবান্ধা জেলা সম্মিলিত ঠিকাদার কল্যাণ সমিতির উদ্যোগে গতকাল রোববার জেলা শহরের আসাদুজ্জামান মার্কেটের সামনে এক বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
গাইবান্ধা জেলা সম্মিলিত ঠিকাদার কল্যাণ সমিতির আহবায়ক শাহজাহান খান আবুর সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন আব্দুল লতিফ হক্কানী, সারোয়ার হোসেন শাহীন, শাহ আহসান হাবিব রাজিব, সাইদুর রহমান বাবু, সুজন প্রসাদ, ফরহাদুল হক ফরহাদ, নওশের আলম, আবু বকর সিদ্দিক, খান মোঃ সাঈদ হোসেন জসিম, আনোরুল ইসলাম লেবু, মোঃ মুনছুর আলম, জিয়াউর রহমান সুমন, রঞ্জন সাহা প্রমুখ।
বক্তারা বলেন রড, সিমেন্ট, পাথর, বিটুমিন, ইট, বালু, বৈদ্যুতিক সামগ্রী, স্যানেটারী ফিটিংস, টাইলস, রং, এ্যালুমিনিয়ামসহ সকল নির্মাণ সামগ্রীর অস্বাভাবিকভাবে মূল্য বৃদ্ধি পাওয়ায় সবধরণের উন্নয়নমূলক কাজ বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। ফলে ঠিকাদাররা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। তারা আরও বলেন, চলমান নির্মাণ কাজ বাস্তবায়ন করতে হলে রেট সিডিউল রিভাইজ করতে হবে এবং ভ্যাট ইনকাম ট্যাক্স কমাতে হবে। এছাড়া জেলায় বালু মহল না থাকায় বালু সংগ্রহে নানা ধরণের জটিলতার সম্মুখিন হয়েছে। অবিলম্বে বালু মহলের ব্যবস্থাকরণ, প্রতিমাসে ভ্যাট দাখিলের পরিবর্তে বছরে একবার রিটার্ন দাখিল ব্যবস্থা এবং ঠিকাদার প্রতিষ্ঠানের ক্ষতি না করে এলটিএম দরপত্রে ৫ ভাগ লেসের পরিবর্তে সমদরে দরপত্র আহবানের দাবি জানানো হয়।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com