বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১০:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
গাইবান্ধা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ও মানববন্ধন গাইবান্ধায় বিক্ষোভ মিছিল সমাবেশ সুন্দরগঞ্জে স্বামী-স্ত্রীসহ ৪ জনের দেহে করোনার উপসর্গ সুন্দরগঞ্জে বালু উত্তোলন করায় অব্যাহত হুমকির মুখে জনপদ দামোদরপুরে সিএনজি মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত গাইবান্ধায় সাংবাদিকের উপর হামলার ঘটনায় গ্রেফতার ২ সুন্দরগঞ্জে ঝড়ের উষ্ণ বাতাসে পুড়ে গেছে ৩৫ হেক্টর জমির ফসল গাইবান্ধা জেলা শহরে দোকানসহ মার্কেট-শপিংমল বন্ধ রেখে ব্যবসায়ীদের বিক্ষোভঃ ওসির গ্রেফতার দাবিঃ এসপি অফিস ঘেরাও সুন্দরগঞ্জে বাহিরগোলা জামে মসজিদে এসি লাগানোর উদ্বোধন সাংবাদিক সুমনকে নির্যাতনের ৩ দিনেও আসামী গ্রেফতার হয়নি

নাট্য ও সাংস্কৃতিক সংস্থার ১১০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

নাট্য ও সাংস্কৃতিক সংস্থার ১১০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধার ঐতিহ্যবাহি সংগঠন ‘গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থা’র (গানাসাস) ১১০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত সপ্তাহব্যাপী অনুষ্ঠানের সমাপনী দিনে গত শুক্রবার রাতে গুণীজন সম্মাননা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সংগঠনের ডাঃ সাখাওয়াত হোসেন খান মুক্ত মঞ্চে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে গাইবান্ধার চার গুণী ব্যক্তিত্বকে সাহিত্য, নাটক ও শিল্পকলায় বিশেষ অবদানের জন্য গানাসাস সম্মাননা ম্মারক পদক ২০২০ প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক ও সংগঠনের সভাপতি মোঃ আবদুল মতিন। গাইবান্ধার বিশিষ্ট গুণীজনদের মধ্যে নাটকে বিশেষ অবদানের জন্য আব্দুল মান্নান তালুকদার, সাহিত্যে আবু জাফর সাবু, শিল্পকলায় শাহ মাইনুল ইসলাম শিল্পু এবং নাটকে জহুরুল ইসলাম স্বপন (মরণোত্তর) কে গানাসাস সম্মাননা পদক, সনদপত্র ও নগদ অর্থ ২০২০ প্রদান করা হয়। জহুরুল ইসলাম স্বপনের পক্ষে তার স্ত্রী শিরিন আকতার ও ছেলেমেয়ে এবং আব্দুল মান্নান তালুকদারের পক্ষে তার পুত্র নোবেল তালুকদার সম্মাননা পদক, সনদপত্র ও নগদ অর্থ গ্রহণ করেন।
এছাড়া উপ-মহাদেশের বিখ্যাত নাট্য ব্যক্তিত্ব তুলসী লাহিড়ী ও জেলার প্রয়াত নাট্যজন ডাঃ সাখাওয়াত হোসেন খানকে মরণোত্তর ফুলেল শুভেচ্ছা জানানো হয়। তাদের পরিবারের পক্ষে উত্তরাধিকারী কিংশুক ভট্টাচার্য ও নিয়াজ রহমান লোটন তা গ্রহণ করেন।
গানাসাসের কার্যকরী সভাপতি আমিনুল ইসলাম গোলাপের সভাপতিত্বে ও শাহ আলম বাবলুর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন, আবু জাফর সাবু, শাহ মাইনুল ইসলাম শিল্পু, শিরিন আকতার, সাধারণ সম্পাদক দেবাশীষ দাস দীপু, নিয়াজ রহমান লোটন, আফরোজা বেগম লুপু, খন্দকার শামীম আহমেদ, শাহনাজ আমিন মুন্নি, নোবেল তালুকদার প্রমুখ।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com