শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৮:২২ অপরাহ্ন

নাকাইহাটে ভয়াবহ অগ্নিকান্ড দেড় শতাধিক দোকান ভষ্মিভূতঃ প্রায় ৩ কোটি টাকার ক্ষতি

নাকাইহাটে ভয়াবহ অগ্নিকান্ড দেড় শতাধিক দোকান ভষ্মিভূতঃ প্রায় ৩ কোটি টাকার ক্ষতি

স্টাফ রিপোর্টারঃ গোবিন্দগঞ্জ উপজেলার নাকাইহাট বাজারে গতকাল বুধবার দুপুরে এক ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। অগ্নিকান্ডে প্রায় দেড় শতাধিক দোকান ঘর ভষ্মিভুত হয়েছে। এতে প্রায় ৩ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানায়, গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে আকষ্মিকভাবে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয় এবং মূহুর্তের মধ্যে তা পুরো বাজারে ছড়িয়ে পড়ে। উপস্থিত জনতা তাৎক্ষণিকভাবে আশেপাশের বাড়ী ও বিভিন্ন জলাধার থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। কিন্তু ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছার আগেই কাপড়ের দোকান, মসলার দোকান ও কাঁচা সবজির দোকান সহ প্রায় দুই শাতাধিক দোকান আগুনে পুড়ে যায়।
আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই ক্ষতিগ্রস্ত নাকাইহাট বাজারে আশেপাশের লোকজন ছুটে আসে। তবে শত চেষ্টা করেও দোকানদার ও ব্যবসায়ীরা তাদের দোকানপাট আগুনের হাত থেকে রক্ষা করতে পারেনি। অনেক ব্যবসায়ী তাদের পরিবারের লোকজনকে সর্বস্ব হারিয়ে কান্নায় ভেঙ্গে পড়তে দেখা গেছে। অনেকেই তীব্র ক্ষোভ প্রকাশ করে অভিযোগ করেছেন ফায়ার সার্ভিসকে আগুন লাগার সাথে সাথে খবর দেয়া হলেও অনেক দেরিতে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌছানোর কারণে ক্ষয়ক্ষতির পরিমান বেশী হয়েছে।
খবর পেয়ে গোবিন্দগঞ্জ, গাইবান্ধা এবং সাঘাটা থেকে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট উপস্থিত হয়ে ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিকভাবে এ অগ্নিকান্ডের সঠিক কোন কারণ জানা না গেলেও অনেকেই ধারণা করছে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে।
গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মতিয়ার রহমান জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে সাথে সাথে ফায়ার সার্ভিসের কর্মীদের নিয়ে তিনি ঘটনাস্থলে রওনা দেন এবং পার্শ্ববর্তী সাঘাটা ফায়ার সার্ভিসকেও বিষয়টি জানান। তবে দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেশী হয়েছে।
গোবিন্দগঞ্জের উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম ও গোবিন্দগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) একেএম মেহেদী হাসান সহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেন।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com