রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০:২৩ পূর্বাহ্ন

নলডাঙ্গা ইউপি চেয়ারম্যানের নানা অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে মেম্বরদের অনাস্থা

নলডাঙ্গা ইউপি চেয়ারম্যানের নানা অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে মেম্বরদের অনাস্থা

নলডাঙ্গা (সাদুল্লাপুর) প্রতিনিধিঃ সাদুল্লাপুর উপজেলার নলডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ তরিকুল ইসলাম নয়নের বিরুদ্ধে অনাস্থা জানিয়েছেন নয়জন ইউপি সদস্য।
উন্নয়ন প্রকল্পের অর্থ লুট, ক্ষমতার অপব্যবহার ও ঘুষ-দুর্নীতিসহ নানা অনিয়মের অভিযোগ এনে গত বুধবার গাইবান্ধা জেলা প্রশাসকের কাছে লিখিত অনাস্থা প্রস্তাব জমা দিয়েছেন ইউপি সদস্যরা। লিখিত অনাস্থায় সহি করেছেন ইউপি সদস্য জয়নাল আবেদিন, জামাল উদ্দিন, হাবিজার, আবুল, হোসেন আলী, ইয়াছিন আলি, রতন কুমার বর্মন, সংরক্ষিত মহিলা সদস্য লিপি ও ইসমতারা।
ইউপি সদস্যদের অভিযোগ, দায়িত্ব পাওয়ার পর থেকে চেয়ারম্যান তরিকুল ইসলাম নয়ন সরকারি বিধি না মেনে নানা অনিয়ম কর্মকা-ে জড়িয়ে পড়েন। সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বরাদ্দের কথা পরিষদের সদস্যকে জানালেও পরবর্তীতে ভূয়া রেজুলেশন ও সহি-স্বাক্ষর দেখিয়ে সম্প্রতি ৬ লাখ ৪৩ হাজার টাকা উত্তোলন করে আত্মসাত করেন চেয়ারম্যান তরিকুল ইসলাম নয়ন। এছাড়া এলজিএসপির বরাদ্দের অর্থে নিজ বাড়িতে হাওয়াখানা নির্মাণসহ ব্যক্তিগত প্রজেক্টে বিভিন্ন প্রকল্প বরাদ্দে দেখিয়ে বিপুল অর্থ লুটপাট করেন তিনি। পাশাপাশি করোনা দুর্যোগকালে দরিদ্রদের জন্য বরাদ্দের ত্রাণ সামগ্রী, নগদ অর্থ ও বিভিন্ন ভাতা বিতরণে ব্যাপক নয়ছয়, স্বজনপ্রীতি আর স্বেচ্ছাচারিতা করেন তিনি।
এদিকে, অনাস্থা জ্ঞাপনের বিষয়ে লিখিত অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন বলেন, ‘ওই ইউনিয়নের মেম্বারদের দেয়া অনাস্থাপত্রের বিষয়ে সরকারি বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে’।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com