বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন

ধাপেরহাটে ভূমি অধিগ্রহণে ন্যায্য মুল্য না পাওয়ায় মানববন্ধন

ধাপেরহাটে ভূমি অধিগ্রহণে ন্যায্য মুল্য না পাওয়ায় মানববন্ধন

ধাপেরহাট (সাদুল্লাপুর) প্রতিনিধিঃ সাদুল্লাপুরের ধাপেরহাটে সাসেক কর্তৃক ভূমি অধিগ্রহণে জমির ন্যায্য মুল্য না পাওয়ার প্রতিবাদে ক্ষতিগ্রস্ত ভুমি মালিকদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শুক্রবার সকাল ১১টায় রংপুর বগুড়া মহাসড়কের ধাপেরহাট বন্দরে এ মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশে এলাকার শত শত নারী পুরুষ অংশ গ্রহন করেন। এসময় বক্তব্য রাখেন স্থানীয় আওয়ামীলীগের সাধারন সম্পাদক শফিকুল কবির মিন্টু, স্থানীয় স্বেচ্চাসেবকলীগের আহবায়ক শরিফুল ইসলাম, বিপ্লব কর্মকার, উজ্বল সাহা, মিজানুর রহমান, তপন সাহা, রিপন, মুনছুর মাষ্টার, শাহানুর ইসলাম সহ আরও অনেকে।
বক্তরা বলেন, ভূমি অধিগ্রহণে পাশ্ববর্তী হাসানপাড়া গ্রামের প্রতিশতাংশ জমির মূল্য নির্ধারন করা হয়েছে তিনগুণে ৬০ লক্ষ টাকা, অপরদিকে পালানপাড়া মৌজায় একই শ্রেণীভুক্ত জমি মূল্য ধরা হয়েছে তিনগুণে ৭১৮৩৫ টাকা। অথচ দু বছর পূর্ব থেকেই দুটি মৌজার জমির মূল্য প্রায় সমান সমানে ক্রয়-বিক্রয় চলছে। গত দুবছর পূর্ব পালানপাড়া মৌজায় ক্রয়-বিক্রয়ে মূল্য ছিলো। একশতাংশ জমির বিক্রি মূল্য ছিলো ১০ লক্ষ টাকা। বর্তমানে তা আরও বেশী। সেখানে ভুমি অধিগ্রহণে মূল্য ধরা হয়েছে প্রতি একর ২৩৯৪৫৪৬ টাকা প্রতি শতাংশ ২৩৯৪৫ টাকা মাত্র। জমির প্রকৃত মূল্য না পাওয়ায় ফুসে উঠেছে ক্ষতি গ্রস্ত ভুমি মালিকরা। বিষয়টি পুর্ন বিবেচনার দাবী জানিয়েছেন পালানপাড়া গ্রামবাসী ও সর্বস্বরের জনগন।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com