বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০২:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
গাইবান্ধা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ও মানববন্ধন গাইবান্ধায় বিক্ষোভ মিছিল সমাবেশ সুন্দরগঞ্জে স্বামী-স্ত্রীসহ ৪ জনের দেহে করোনার উপসর্গ সুন্দরগঞ্জে বালু উত্তোলন করায় অব্যাহত হুমকির মুখে জনপদ দামোদরপুরে সিএনজি মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত গাইবান্ধায় সাংবাদিকের উপর হামলার ঘটনায় গ্রেফতার ২ সুন্দরগঞ্জে ঝড়ের উষ্ণ বাতাসে পুড়ে গেছে ৩৫ হেক্টর জমির ফসল গাইবান্ধা জেলা শহরে দোকানসহ মার্কেট-শপিংমল বন্ধ রেখে ব্যবসায়ীদের বিক্ষোভঃ ওসির গ্রেফতার দাবিঃ এসপি অফিস ঘেরাও সুন্দরগঞ্জে বাহিরগোলা জামে মসজিদে এসি লাগানোর উদ্বোধন সাংবাদিক সুমনকে নির্যাতনের ৩ দিনেও আসামী গ্রেফতার হয়নি

দুল্কৃতিকারী কর্তৃক গোদারহাট সোনালী বাঁধের দেড় শতাধিক গাছ কর্তনের অভিযোগ

দুল্কৃতিকারী কর্তৃক গোদারহাট সোনালী বাঁধের দেড় শতাধিক গাছ কর্তনের অভিযোগ

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা সদর উপজেলার খোলাহাটী ইউপি গোদারহাট গ্রামে সোনালী বাঁধে অবস্থিত প্রায় দেড় শতাধিক বিভিন্ন প্রজাতির গাছ দুর্বৃত্ত কর্তৃক কর্তনের অভিযোগ পাওয়ার গেছে ।
এ ঘটনায় গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ড গত ২৭ ফেব্রুয়ারী স্থানীয় ইউপি সদস্যসহ ৮ জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য পুলিশ সুপার বরাবর লিখিতভাবে অভিযোগ দায়ের করেছেন । একই ঘটনায় গাইবান্ধা বন বিভাগ সোনালী বাঁধ থেকে গাছের গুড়িগুলো উদ্ধার করেছে । তারাও আইনগত ব্যবস্থা নিবেন বলে জানা গেছে । তবে চিহ্নিত ঐ দুষ্কৃতিকারীদেরকে বাঁচাতে একটি প্রভাবশালী মহল উঠে পড়ে লেগেছে । পাশাপাশি তারা থানা পুলিশকে ম্যানেজ করে মুল অপরাধীদেরকে বাঁচিয়ে ঘটনাটিকে ভিন্নখাতে নেয়ার তৎপরতা চালাচ্ছে ।
জানা গেছে গোদারহাট গ্রামের মৃত তালেব মিয়ার পুত্র তৈয়বর আলী, মৃত আছির মাষ্টারের পুত্র আব্দুল আজিজ, মৃত হাফিজ উদ্দিনের পুত্র কামাল, ওয়ার্ড মেম্বার আবুল কালাম আজাদ, মৃত আজিম ব্যাপারীর পুত্র মকবুল, ভ্যান চালক আলম মিয়া, আলম মিয়ার পুত্র লাল মিয়া এবং নজরুল গংরা সংঘবদ্ধ হয়ে সোনালী বাঁধে লাগানো প্রায় দেড় শতাধিক বিভিন্ন প্রজাতির গাছ রাতের আধারে কেটে বিক্রির চেষ্টা করে । সচেতন এলাকাবাসী জানতে পেরে বন বিভাগ ও পানি উন্নয়ন বোর্ডকে বিষয়টি অবগত করলে তারা ঘটনাস্থলে গিয়ে গাছের গুড়িগুলো উদ্ধার করেন । সরকার ও পরিবেশের মারাতœক ক্ষতিসাধনকারী এই চক্রটিকে বাঁচাতে স্থানীয় একটি প্রভাবশালী মহল প্রশাসনের কর্তাব্যাক্তিদের ম্যানেজ করার চেষ্টা করছে । এ ঘটনার প্রত্যক্ষ সাক্ষীগণকে হয়রানীমূলক মামলায় ফাঁসানোর হুমকিও প্রদান করছেন । ঘটনার তিনদিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত আইনগত ব্যবস্থা গ্রহন না করায় সচেতন এলাকাবাসী চরম ক্ষোভ প্রকাশ করেছে । এই দুবৃত্ত চত্রটির বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী করেছেন সচেতন এলাকাবাসী ।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com