বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১১:০৩ পূর্বাহ্ন

তুলসীঘাটে তিনদিনব্যাপী বইমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন

তুলসীঘাটে তিনদিনব্যাপী বইমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন

স্টাফ রিপোর্টারঃ ‌‘মুজিববর্ষের অঙ্গীকার, সাহিত্য হোক হৃদয়ের অলঙ্কার’ এই প্রতিপাদ্য নিয়ে গাইবান্ধা সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়নের তুলসীঘাটে গতকাল তিনদিনব্যাপী বইমেলা ও সাহিত্য-সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিমল সরকার সাহিত্য পরিষদ এই বইমেলা ও অনুষ্ঠানের আয়োজন করে। বইমেলায় ১৪টি স্টল খোলা হয়েছে।
গতকাল তুলসীঘাটে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে তিনদিনব্যাপী এই বই মেলা শুরু হয়। মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি গাইবান্ধার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদেকুর রহমান। অনুষ্ঠানে বিমল সরকারের কাব্যগ্রন্থ এবং মামুন উর রশিদ মন্ডলের ছোট গল্প শিশু-কিশোরদের গল্প সংকলন ভোরের কান্নার মোড়ক উন্মোচন করেন বিশিষ্ট সাহিত্যিক-কবি গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু। আব্দুল মাবুদ মন্ডল মিন্টুর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন সাহাপাড়া ইউপি চেয়ারম্যান গোলাম মওলা, বল্লমঝাড় ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ঝন্টু, সাবেক চেয়ারম্যান এমারুল ইসলাম সাবিন, পাবলিক লাইব্রেরী এন্ড ক্লাবের সাধারণ সম্পাদক জিয়াউল হক জনি, অধ্যাপক একেএম ফেরদৌস, আলম মিয়া, জুলফিকার রহমান প্রমুখ।
এছাড়া বইমেলা উপলক্ষে জেলার গুণী কবি-সাহিত্যিকদের সম্মাননা প্রদান করা হয়। সম্মাননাপ্রাপ্তরা হলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদেকুর রহমান, বিশিষ্ট সাহিত্যিক-কবি গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, সাহাপাড়া ইউপি চেয়ারম্যান গোলাম মওলা, বল্লমঝাড় ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ঝন্টু, পাবলিক লাইব্রেরী এন্ড ক্লাবের সাধারণ সম্পাদক জিয়াউল হক জনি।
পরে স্বরচিত কবিতা পাঠ, আবৃত্তি ও এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। জমজমাট মেলার মাঠে বইয়ের স্টলে গ্রন্থ প্রদর্শনী ছাড়াও শিশু-কিশোরদের খেলা-ধুলার ব্যবস্থাসহ গ্রামীণ মেলার সাদৃশ্যে নানা রকমের খাবারের দোকানও খোলা হয়েছে।

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com