বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন

জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত ১৬-১১ গ্রেডের কর্মচারীদের পূর্ণদিবস কর্মবিরতি

জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত ১৬-১১ গ্রেডের কর্মচারীদের পূর্ণদিবস কর্মবিরতি

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধায় জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত ১৬-১১ গ্রেডের কর্মচারীরা পদ-পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণসহ ৭ দফা দাবি আদায়ের লক্ষ্যে গতকাল জেলা প্রশাসক কার্যালয় চত্বরে পূর্ণদিবস কর্মবিরতি পালন করে। সচিবালয়ের ন্যায় নিয়োগবিধি প্রণয়নের যৌক্তিক ও ন্যায় সঙ্গত দাবি বাস্তবায়নের নিমিত্তে নির্দেশনা সুপারিশ ২০০১ সাল থেকে অদ্যাবধি দাবি সমূহ বাস্তবায়িত না হওয়ায় বাংলাদেশ কালেক্টরেট সহকারি সমিতি বাকসস জেলা শাখা এই পূর্ণদিবস কর্মবিরতি পালনের কর্মসূচি গ্রহণ করেছে। একযোগে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, সহকারি কমিশনারের (ভুমি) কার্যালয়ে এই কর্মসূচি পালিত হয়।
এই দাবি আদায় না হওয়া পর্যন্ত ১৫ নভেম্বর থেকে ১৯ নভেম্বর, ২২ নভেম্বর থেকে ২৬ নভেম্বর, ২৯ নভেম্বর থেকে ৩০ নভেম্বর এবং ৫ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৯টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে বিকাল ৫টা পর্যন্ত পূর্নদিবস কর্মবিরতি এবং ব্যানার পোস্টারসহ অফিস চত্বরে অবস্থান কর্মসূচি পালন করা হবে।
কর্মবিরতি চলাকালে বক্তব্য রাখেন বাকাসস জেলা শাখার সভাপতি মোঃ শামীম হায়দার, সাধারণ সম্পাদক মোঃ বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক আশরাফুজ্জামান নাহিদ, জেলা প্রশাসকের গোপনীয় সহকারী মজিবুর রহমান, সাইফুল ইসলাম, আকতারুজ্জামান স্বপন, সিএ রেজাউল ইসলাম, হাবিব রহিম প্রমুখ।
বক্তারা বলেন, বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির দাবির পরিপ্রেক্ষিতে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক গঠিত স্থায়ী কমিটির ২০১৩ সালের ৭মার্চ অনুষ্ঠিত সভায় কতিপয় সুপারিশ করা হয়। কিন্তু আজও তা বাস্তবায়িত হয়নি। মাঠ প্রশাসনে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদবী পরিবর্তনের দাবি বাস্তবায়িত হচ্ছে না। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) এর সভাপতিত্বে অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিসের ২০১৪ সালের ৪ নভেম্বরের সভার সুপারিশ, মন্ত্রী পরিষদ বিভাগের প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির ২০১৮ সালের ৭ম সভার নির্দেশনা জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়িত হয়নি।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com