মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১০:১১ পূর্বাহ্ন

জেলা প্রশাসকের নির্দেশে সকল ঋণের কিস্তি আদায়ের কার্যক্রম বন্ধ

জেলা প্রশাসকের নির্দেশে সকল ঋণের কিস্তি আদায়ের কার্যক্রম বন্ধ

স্টাফ রিপোর্টারঃ করোনা ভাইরাসের বিপদ অব্যাহত থাকায় শ্রমজীবি মধ্যবিত্ত পরিবারগুলোর আয় ব্যাপকভাবে হ্রাস পেয়েছে। তদুপরি এই সময়টিতে চালসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্য বৃদ্ধি পাওয়ায় তাদের হিমশিম খেতে হচ্ছে। কিন্তু এই বিরূপ সময়টিতেও ক্ষুদ্র ঋণ প্রদানকারি স্থানীয় ছোট ছোট এবং বড় বড় এনজিওগুলো তাদের সাপ্তাহিক ঋণ কার্যক্রম অব্যাহত রেখেছে। এমতাবস্থায় সাপ্তাহিক ঋণের কিস্তি পরিশোধ করতে গিয়ে ঋণ গ্রহণকারি দরিদ্র ও মধ্যবিত্ত পরিবারগুলো চরম বিপাকে পড়েছে।
এহেন অবস্থার পরিপ্রেক্ষিতে ঋণ গ্রহীতাদের পক্ষ থেকে করোনা ভাইরাস সংক্রান্ত দুর্যোগের এই সময়টিতে ঋণের কিস্তি আদায় সাময়িকভাবে বন্ধ রাখার জন্য তাদের পক্ষ থেকে দাবি উঠেছে। কিন্তু তাদের সমস্যার কথা কেউ কানেই তুলছে না এনজিওগুলো। ফলে বিশেষ করে শ্রমজীবি নিম্নবিত্ত আয়ের মানুষরা কিস্তি পরিশোধ করতে না পেরে এনজিওদের চাপে দুর্ভোগ পোহাচ্ছে।
তবে এই দুঃসময়টিতে এগিয়ে এসেছেন গাইবান্ধা জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন। তিনি ২৩ মার্চ স্বাক্ষরিত ০৫.৫৫.৩২০০.০২২.০৩.০০৫.১৫-(৬৩১) নং স্মারকের এক পত্রে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলা এবং নিম্ন আয়ের মানুষের আয় ও কাজের পরিধি কমে যাওয়ায় জনস্বার্থে জেলার আওতাধীন সকল এনজিও’র ঋণের কিস্তি আদায় কার্যক্রম সাময়িকভাবে স্থগিত রাখার নির্দেশ দেন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই স্থগিত আদেশ বহাল থাকবে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com