শনিবার, ২১ মে ২০২২, ০৯:২৬ পূর্বাহ্ন

জেলায় শীতকালীন সবজির দাম নাগালের বাইরে

জেলায় শীতকালীন সবজির দাম নাগালের বাইরে

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা জেলার হাট-বাজারগুলো আসতে শুরু করেছে শীতকালীন শাক-সবজি। তবে চড়া দাম হওয়ায় এর স্বাদ নিতে এসে হিমশিম খাচ্ছে সাধারণ ক্রেতারা। লাগামহীন ঊর্ধ্বমূখী দাম নিয়ে বিপাকে স্বল্প আয়ের মানুষেররা।
গতকাল গাইবান্ধার বিভিন্ন হাট-বাজার ঘুরে দেখা যায় শীতের সবজিগুলোর আকাশচুম্বী দাম। চড়া দামের কারণে ক্ষুব্ধ ক্রেতরা।
গাইবান্ধার কাঁচা বাজারগুলোতে বর্তমানে প্রতি কেজি ফুলকপি ৫০ টাকা, বাঁধাকপি ৫০ টাকা, মূলা ২৫ টাকা, সিম ১২০ টাকা, বটবটি ৬০ টাকা, বেগুন ৫০ টাকা, পটল ৩০ টাকা, করলা ৫০ টাকা, শসা ৩০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, আলু ২০ টাকা, পেঁপে ২০ টাকা, তরই ৪০ টাকা, লাউ ২৫-৫০ টাকা (প্রতি পিস) ধনিয়া শাক ২০০ টাকা, মূলা শাক ৩০ টাকা, পালং শাক ৫০ টাকা, লাল শাক ২৫ টাকা, লাউ শাক ৪০ টাকা, সরিষা শাক ৩০ টাকা, লাপা শাক ৪০ টাকা ও কাঁচা মরিচ ১০০ টাকা দামে বিক্রি হচ্ছে।
শুধু শাক-সবজি নয়, ভোজ্য তেল ও জ্বালানি তেলসহ নিত্যপণ্য সব ধরণের জিনিসপত্রের দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে। লাগামহীন ঊর্ধ্বমূখী দাম নিয়ে বিপাকে পড়েছে দরিদ্র ও মধ্যবিত্ত্ব পরিবারের মানুষেরা। প্রতিনিয়ত সবজি ও অন্যান্য পণ্যের দাম অতিরিক্ত বেড়ে চলায় সংসার চালাতে হিমশিম খাচ্ছে স্বল্প আয়ের মানুষগুলো।
জানা যায়, গাইবান্ধা জেলার ৭টি উপজেলার মানুষেরা করোনা পরিস্থিতির ধকল না সামলিয়ে উঠতেই বয়ে গেছে বন্যা-ঝড় ও খরা। এর প্রভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এখানকার অধিকাংশ পরিবার। এসব দুর্যোগ থেকে এখনও ঘুরে দাঁড়াতে পারিনি কেউই। যার কারণে চরম অর্থ সংকটে ভুগতে হচ্ছে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com