সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৩:০৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
নলডাঙ্গায় ট্রেনের ধাক্কায় আহত নারীর মৃত্যু সাঘাটায় কারিগারি বিষয়ক ১ দিন ব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত আইন শৃঙ্খলা বাহিনীর গাড়িতে আগুন ও ম্যাজিষ্ট্রেটের গাড়ি ভাংচুরের ঘটনায় দুটি মামলা দায়ের ॥ ৫ গ্রেফতার গোবিন্দগঞ্জে পৌর নির্বাচনে আ’লীগের বিদ্রোহী প্রার্থী রাফিকে দল থেকে বহিষ্কার গোবিন্দগঞ্জে ছাত্রলীগের বর্ধিত সভা উদীচীর রণেশ দাশ গুপ্তের জন্মবার্ষিকী পালিত গাইবান্ধা ও সুন্দরগঞ্জ পৌরসভায় উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু শান্তিপূর্ণ ও ভোট গ্রহণ সাঘাটায় আজির হোসেন হত্যা মামলার ১ আসামী গ্রেফতার দারিয়াপুরে যুব ইউনিয়নের শীতবস্ত্র বিতরণ আজ সুন্দরগঞ্জ পৌরসভা নির্বাচন- প্রশাসনের পাঁচ স্তরের নিরাপত্তা সেল

জেলায় প্রস্তুত হলো ১শ’ শয্যার অস্থায়ী আইসোলেসন সেন্টার

জেলায় প্রস্তুত হলো ১শ’ শয্যার অস্থায়ী আইসোলেসন সেন্টার

স্টাফ রিপোর্টারঃ করোনা ভাইরাস সংক্রামিতদের জরুরী ভিত্তিতে চিকিৎসা সহায়তায় গাইবান্ধা জেলার ধানঘড়াস্থ আনসার ও ভিডিপি প্রশিক্ষণ সেন্টারে মাত্র তিনদিনে ১শ’ শয্যার মানসম্পন্ন একটি অস্থায়ী আইসোলেসন সেন্টার প্রস্তুত করা হয়েছে। নদী ভাঙন কবলিত দরিদ্র পীড়িত সাধারণ খেটে খাওয়া মানুষের কথা চিন্তা করে করোনা ভাইরাসের এই দূর্যোগ মোকাবেলায় বিভিন্ন ধরণের সচেতনতামূলক কাজ করার পাশাপাশি তিনদিনে একটি উন্নতমানের আইসোলেসন সেন্টার প্রস্তুত করে মানবিকতার এক অনন্য ভূমিকা রেখেছে জেলার অন্যতম স্বেচ্ছসেবী সংগঠন এসকেএস ফাউন্ডেশন।
উল্লেখ্য, জেলা করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রন কমিটির উদ্যোগে ও এসকেএস ফাউন্ডেশনের নির্বাহী প্রধান রাসেল আহমেদ লিটনের নির্দেশনায় এবং সার্বিক ব্যবস্থাপনায় মাত্র ২৫ জন শ্রমিক ও এসকেএস ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারিরা মিলে ৩ দিনেই আনসার ও ভিডিপির একটি ভবনে করোনা ভাইরাস সংক্রামিতদের চিকিৎসা সেবায় এই আইসোলেসন সেন্টারের সার্বিক কাজ সম্পন্ন হয়।
এ বিষয়ে সংস্থাটির পাবলিক রিলেশন সমন্বয়কারী মোঃ আশরাফুল আলম জানান, অতি স্বল্প সময়ে প্রস্তুতকৃত এই আইসোলেসন সেন্টারে রোগী এবং ডাক্তারের আবাসন ব্যবস্থা, খাদ্য সরবরাহ, পরিস্কার পরিচ্ছন্নতা, অনুকুল পরিবেশ বজায়সহ যাবতীয় ব্যবস্থাপনা করবে এসকেএস ফাউন্ডেশন। অন্যদিকে ওষুধ এবং চিকিৎসক সহায়তা দিবে জেলা সিভিল সার্জন কার্যালয় এবং সার্বক্ষনিক তদারকিতে থাকবে জেলা প্রশাসন ও জেলা করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রন কমিটি।
জানা গেছে, গত শুক্রবার প্রস্তুত করণের কাজ শেষ হয়েছে। এব্যাপারে সিভিল সার্জন ডাঃ এবিএম আবু হানিফ, ডাঃ আ.খ.ম. আসাদুজ্জামান, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কে.এম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, এসকেএস ফাউন্ডেশনের সোস্যাল বিজনেস এর সমন্বয়কারি আবু সাঈদ সুমন, পাবলিক রিলেশন এন্ড কমিউনিকেশনের সমন্বয়কারি মোঃ আশরাফুল আলম পরিদর্শন করেন। গতকাল জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগের কাছে এই আইসোলেসন সেন্টারটি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com