শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১১:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
চরাঞ্চলের মানুষের দুঃখ দূর্দশা লাঘবের জন্য চর উন্নয়ন বোর্ড করা দরকার -ডেপুটি স্পীকার প্রেমের ফাঁদে ফেলে ১৬ বছরের কিশোরীকে ধর্ষণঃ ধর্ষক গ্রেফতার হেড ফোন কানেঃ ট্রেনের ধাক্কায় প্রান গেলে যুবকের দুর্যোগ সহনীয় ঘর পেয়ে আনন্দিত ভিক্ষুক শুকুর আলী ধাপেরহাটে র‌্যাব ও ভোক্তা অধিকারের যৌথ অভিযান ৪ আলু ব্যাবসায়ীর ৫০ হাজার টাকা জরিমানা ধাপেরহাটে ১০ দিনে ৭টি বাসা ও ব্যবসা প্রতিষ্ঠান দুঃসাহসিক চুরি গাইবান্ধায় তিনদিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সমাপ্ত ধর্ষণ মামলার আসামী মুক্তি পেয়ে বাদীকে প্রাণনাশের হুমকি শহরের ডিবি রোড চলাচলের অযোগ্যঃ পথচারীদের দুর্ভোগ কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষকদের মানববন্ধন স্মারকলিপি প্রদান

জেলার বিভিন্ন স্থানে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

জেলার বিভিন্ন স্থানে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

গোবিন্দগঞ্জ প্রতিনিধিঃ ‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’-এই শ্লোগানকে সামনে রেখে সারাদেশের মতো গোবিন্দগঞ্জ উপজেলায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনূষ্ঠিত হয়েছে। শনিবার সকালে গোবিন্দগঞ্জ পৌরসভা, উপজেলা পরিষদ ও মহিলা কলেজসহ উপজেলার ১৭টি ইউনিয়নে একযোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
গোবিন্দগঞ্জ পৌরসভার হলরুমে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন পৌর মেয়র উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান সরকার। এতে বক্তব্য রাখেন থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) আফজাল হোসেন, পৌর কাউন্সিলর মাসুদ রানা বাপ্পী ও থানার এএসআই মুসফিকুর রহমান প্রমুখ। পৌর কাউন্সিলর জোবাইদুর রহমান বিশা, আমির হোসেন সোনা মিয়া, নারী কাউন্সিলর রেবেকা সুলতানা শিল্পী, পৌর সার্ভেয়ার আনোয়ার হোসেন আকন্দ, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ বিপুল সংখ্যক নারী এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।
অপরদিকে, উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত সমাবেশে ঢাকা থেকে মোবাইল ফোনে প্রধান অতিথির বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ আসনের জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী আলহাজ্ব মনোয়ার হোসেন চৌধুরী। গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) রাহাত গাওহারীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান ও উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মেগেদী হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি প্রধান আতাউর রহমান বাবলু, পৌর কাউন্সিলর রিমন তালুকদার ও ফারুক হাসান সরকার, সহকারী অধ্যাপক ফিরোজ খানুন নুনু ও আরজিনা বানু, উপজেলা কৃষকলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মুকু, গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এসএম কবির রাসেল, মহিলা বিষয়ক অফিসের ট্রেইনার রাজিয়া সুলতানা সুমী, শিক্ষার্থী আবু রায়হান আশিক ও রওজাতুল জান্নাত প্রমুখ।
সাঘাটা প্রতিনিধিঃ “মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাইবান্ধার সাঘাটা উপজেলার মুক্তিনগর ইউনিয়ন বিট পুলিশিং এর আয়োজনে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শনিবার এ উপলক্ষে একটি র‌্যালী বের করে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে মুক্তিনগর ইউনিয়ন পরিষদ চত্বরে মুক্তিনগর ইউপি চেয়ারম্যান আরশাদ আজিজ রোকনের সভাপতিত্বে উক্ত সমাবেশে বক্তব্য রাখেন, এস.আই রবিউল ইসলাম, এ.এস.আই রুবেল, শিক্ষক সমিতির সভাপতি আনোয়ার হোসেন সাজু, ইউপি সদস্য আহসান আলী, সামছুজ্জোহা, সাজু মিয়া, আজাহার আলী, আবু সাঈদ, নাজমিয়ারা, দিলরুবা প্রমুখ।
সুন্দরগঞ্জ প্রতিনিধি ঃ সুন্দরগঞ্জে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গতকাল পৌর ভবন মাঠে মেয়র আব্দুল্লাহ আল- মামুনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী। বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) আবু খায়ের, অধ্যক্ষ একেএমএ হাবীব সরকার, থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান, পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম, পৌর আ’লীগের সভাপতি আহসানুল করিম চাঁদ, সহ-সভাপতি এটিএম মাসুদ-উল ইসলাম, পৌর জাপার আহ্বায়ক আব্দুর রশিদ সরকার ডাবলু, পুজা উদযাপন কমিটির সভাপতি নিমাই চন্দ্র, প্রভাষক তৃষ্ণা সরকার, কাউন্সিলর এমদাদুল হকসহ স্থানীয় সুধীজন। অনুষ্ঠিানটি সঞ্চালনা করেন উপ-পুলিশ পরিদর্শক (এসআই) সেলিম রেজা। এর আগে বিট পুলিশিং’র আয়োজনে একটি র‌্যালী পৌরশহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
পলাশবাড়ী প্রতিনিধিঃ পলাশবাড়ীতে সারাদেশের ন্যায় নারী ধর্ষণ ও নির্যাতন প্রতিরোধে একযোগে উপজেলার ১২টি পয়েন্টে বিট পুলিশিং সমাবেশ। মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার। নারী ধর্ষণ ও নির্যাতন বন্ধ করি, নারী বান্ধব দেশ গড়ি। এই প্রতিপাদ্যকে সামনে রেখে পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ মাসুদুর রহমানের সভাপতিত্বে পৌরসভার জামালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ। আরো বক্তব্য রাখেন, পৌর প্রশাসক ও আওয়ামী লীগ সভাপতি আবু বকর প্রধান, সি-সার্কেল আসাদুজ্জামান, ওসি তদন্ত মতিউর রহমান, সাবিনা ইয়াসমিন ঝুনু ও আজাদুল ইসলাম প্রমুখ। এছাড়াও ৯টি ইউনিয়নে প্রতিটি ইউনিয়ন পরিষদ ভবনে পৃথক পৃথকভাবে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বক্তারা নারী ধর্ষণ ও নির্যাতন বন্ধসহ মাদক সেবী ও মাদক কারবারীদেরকে বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com