সোমবার, ২৩ মে ২০২২, ০৭:৩৭ পূর্বাহ্ন

জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন 

জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন 

স্টাফ রিপোর্টারঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গাইবান্ধা জেলা প্রশাসন, জেলা পুলিশ, জেলা আওয়ামী লীগ, গাইবান্ধা পৌরসভা, জেলা পরিষদ ও বিভিন্ন রাজনৈতিক দল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে দিন ব্যাপি বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।  সূর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনির মাধ্যমে জেলা প্রশাসন আয়োজিত জন্মবার্ষিকী কর্মসূচীর শুভ সূচনা করা হয়। সরকারি-বেসরকারি ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান সমূহের ভবনে জাতীয় পতাকা উত্তোলন, পৌর পার্কে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ ও শহীদ মিনারে শত ক্ষুদে মুজিবের কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন এবং শত পাউন্ডের কেক কাটা অনুষ্ঠান, শিশুদের অংশগ্রহণে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, দিনব্যাপী স্বাস্থ্যসেবা প্রদান ও রক্তদান, জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ভার্চুয়াল আলোচনা, জেলার সকল মসজিদে দোয়া মাহফিল ও বিভিন্ন মন্দির গীর্জায় এবং অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, হাসপাতাল, কারাগার, শিশু পরিবার ও এতিমখানায় মিষ্টান্ন ও উন্নতমানের খাবার পরিবেশন, সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে আলোকসজ্জা, পরিষ্কার পরিচ্ছন্নতা, আতশবাজি, ফানুস উড্ডয়ন কর্মসূচী পালিত হয়েছে।

শত ক্ষুদে মুজিবের অংশগ্রহণে শত পাউন্ডের কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবির, পৌর মেয়র মোঃ মতলুবর রহমান প্রমুখ।

এছাড়াও জন্মদিন উপলক্ষে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ১শ’ বেলুন উড়ানোর কর্মসূচীর আনুষ্ঠানিক সূচনা করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন, গাইবান্ধা প্রেসক্লাবসহ অন্যান্য রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, জেলা শিল্পকলা একাডেমি, জেলা ক্রীড়া সংস্থা, সুরবানী সংসদ পৃথক পৃথক কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি উদযাপন করে।

পলাশবাড়ী প্রতিনিধিঃ পলাশবাড়ীতে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়। কর্মসূচির মাঝে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শায়ত্তশাষিত প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা উত্তোলন, কেক কর্তন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। শহীদ মিনারের আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান নয়ন। বক্তব্য রাখেন  উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ,  সিনিয়র পুলিশ সুপার আসাদুজ্জামান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু বকর প্রধান, সাধারণ সম্পাদক শামিকুল ইসলাম সরকার, পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লব, প্রেসক্লাব সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতন এবং আওয়ামীলীগ এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। সন্ধ্যায় স্থানীয় শহীদ মিনারে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সুন্দরগঞ্জ প্রতিনিধিঃ সুন্দরগঞ্জ উপজেলায় যথাযথ মর্যদায় ব্যাপক কর্মসুচির মধ্যে দিয়ে  জাতীর পিতা বঙ্গবন্ধুর জন্মবাষির্কী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। গতকাল সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, অফিস আদালত, ব্যাক বীমা, স্বেচ্ছাসেবী সংগঠন, বাংলাদেশ আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠন দিবসটি পালন করেন। কর্মসুচির মধ্যে ছিল,জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, কেক কাটা, আলোক বাতি ঝুলানো, বঙ্গবন্ধুকে নিয়ে বিভিন্ন ইভেন্টের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, সততার সন্মানা স্বারক প্রদান, আলোচনা সভা, দোয়া মাহফিল ও সাংস্কৃতিক অনুষ্ঠান। উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ আল মারুফের সভাপতিত্বে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান, আশরাফুল আলম সরকার লেবু, সহকারি কমিশনার (ভুমি) মাহমুদ আল হাসান, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সৈয়দ রেজা-ই মাহমুদ, ওসি আব্দুল্লাহিল জামান, উপজেলা আ’লীগ সিনিয়র যুগ্ম আহবায়ক আফরুজা বারী, উপজেলা আ’লীগ যুগ্ম আহবায়ক সৈয়দা খুরশীদ জাহান হক স্মৃতি, রেজাউল আলম রেজা, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, আহসানুল হক চাঁদ, জাহাঙ্গীর আলম প্রমুখ। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com