মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৩৪ অপরাহ্ন

গোবিন্দগঞ্জে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে খনন হচ্ছে গভীর পুকুর

গোবিন্দগঞ্জে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে খনন হচ্ছে গভীর পুকুর

স্টাফ রিপোর্টারঃ গোবিন্দগঞ্জ উপজেলার নেছারাবাদ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশেই খনন করা হচ্ছে গভীর পুকুর। এতে বিদ্যালয়ের কোমলমতি শিশু শিক্ষার্থীরা চরম ঝুঁকিতে পড়েছে।
জানা গেছে, উপজেলার কাটাবাড়ি ইউনিয়নের নেছারাবাদ গ্রামে ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত হয় প্রাথমিক বিদ্যালয়টি। বর্তমানে ২শ ১৫ জন শিক্ষার্থী বিদ্যালয়ে পড়াশুনা করছে। কিন্তু এলাকার সাইদুর মওলানা ও শামীম আক্তার ওই বিদ্যালয় ঘেঁষেই ভেকু মেশিন দিয়ে খনন করছেন একটি গভীর পুকুর। এতে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে শিক্ষক ও অভিভাবকরা আশঙ্কা করছেন। শিশু শিক্ষার্থীদের নিরাপত্তার কথা চিন্তা করে পুকুর খননে বাধা দেয়া হয়েছিল। কিন্তু ওই দুই ব্যক্তি ও তাদের লোকজন বাধা উপেক্ষা করে পুকুর খনন অব্যাহত রেখেছেন। তাদের সাফ কথা, আমাদের জায়গায় আমরা যা খুশি, তাই করব।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফওজিয়া বানু বলেন, স্কুল ঘেঁষেই পুকুর হলে শিশু শিক্ষার্থীরা নিরাপত্তা হুমকিতে পড়বে, তাদেরকে নিয়ে সারাক্ষণই দুশ্চিন্তা করতে হবে। তাই পুকুর খুঁড়তে নিষেধ করা হয়েছিল। কিন্তু তারা কর্ণপাত করেননি। তারা জানিয়েছেন, তাদের জায়গায় তারা যা খুশি তাই করবেন। এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার ও সহকারী উপজেলা শিক্ষা অফিসারকে মৌখিকভাবে অভিযোগ করা হয়েছে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com