বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৪:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
গাইবান্ধায় খাদ্য উৎপাদন বৃদ্ধির লক্ষ্যেঃ চলতি মৌসুমে ১ লাখ ২৮ হাজার হেক্টর জমিতে চাষ হবে রোপা আমন দোকান কর্মচারী ও ইলেকট্রিশিয়ানদের মধ্যে খাদ্য সহায়তা প্রদান অক্সিজেন কনসেনট্রেটর দিল ঢাকাস্থ গাইবান্ধা সমিতি গাইবান্ধায় বিজিবি-সেনা-পুলিশ সদস্যদের টহলঃ কঠোর লকডাউনের পঞ্চম দিনে রাস্তায় মানুষের চলাচল বৃদ্ধি গাইবান্ধায় করোনায় শনাক্ত ৬২ গাইবান্ধায় হাসান হত্যার প্রতিবাদ মঞ্চের সভা সাঘাটায় নবাগত ইউএনওর সাংবাদিকদের সাথে মতবিনিময় ফুলছড়িতে ব্রহ্মপুত্রের ব্যাপক ভাঙনঃ নদীগর্ভে ৫৫টি পরিবারের বসতবাড়ি ফসলী জমি গাইবান্ধায় ২৫টি মামলায় ২২ হাজার ৭শ’ টাকা জরিমানা কঠোর লকডাউনের চতুর্থ দিনে রাস্তায় লোক চলাচলঃ কারো মুখে মাস্ক নেই গাইবান্ধায় করোনায় নতুন শনাক্ত ৬৯

গোবিন্দগঞ্জে সরকারি নির্দেশনা না মেনে অবাধে চলাচল

গোবিন্দগঞ্জে সরকারি নির্দেশনা না মেনে অবাধে চলাচল

গোবিন্দগঞ্জ প্রতিনিধিঃ প্রাণঘাতী করোনাভাইরাসের আক্রমনের হাত থেকে বাঁচতে সরকারিভাবে নানা উদ্যোগ নেয়া হলেও গোবিন্দগঞ্জে গণজমায়েত থমানো যাচ্ছে না। গণজমায়েত কমাতে সরকারি এবং বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান জনসচেতনতা বৃদ্ধির লক্ষে হাট-বাজারগুলোতো মাইকিং, লিফলেট বিতরণসহ নানা মাধ্যমে প্রচার-প্রচারণা অব্যাহত রাখা হয়েছে। কিন্তু প্রশাসনের নানা পদক্ষেপ সত্বেও গণজমায়েত কমছেনা। লোকজন নিষেধাজ্ঞা অমান্য করে হাট-বাজারে ভীড় জমাচ্ছে। কাঁচা বাজারের পাশাপাশি অনেক দোকানও খুলছে। করোনা ভাইরাস প্রতিরোধে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ার আগেই ঢাকা থেকে হাজার হাজার লোক গোবিন্দগঞ্জের নিজ গ্রামে চলে এসেছে। এখানে তারা কোনো নিয়মনীতির তোয়াক্কা না করে দেদারসে ঘুরে বেড়াচ্ছে। এতে সচেতন লোকজন শঙ্কিত হয়ে পড়েছেন। গতকাল সকালে গোবিন্দগঞ্জ উপজেলার ফাঁসিতলাহাটে দেখা গেছে শত শত মানুষের উপস্থিতি। তারা সামাজিক দুরুত্ব বজায় রেখে চলাচল না করে ইচ্ছেমতো চলাচল করছে। কলা বিক্রি করতে আসা এক কৃষক জানান, বাগানে কলা পেকে নষ্ট হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। এছাড়া টাকারও প্রয়োজন তাই শত বিপদের মাঝেও হাটে আসতে হয়েছে। এদিকে উপজেলার বাইরে অবস্থানরতরা গোবিন্দগঞ্জে প্রবেশ করেছেন তারা হোম কোয়ারেন্টাইনে না থাকায় এবং হাট-বাজার ও মোড়ে মোড়ে গণজমায়েত করায় করোনা ভাইরাস নিয়ে বেশ আতঙ্কে রয়েছেন এলাকাবাসী।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা বিভিন্ন জায়গায় যাচ্ছি জনগণকে বাড়ির বাইরে না আসার জন্য পরামর্শ দিচ্ছি। এরপরেও কাঁচাবাজারের দোকানে লোকজন কেনাকাটার জন্য আসছে। তাদের সামাজিক দুরুত্ব বজায় রেখে কেনাকাটার জন্য পরামর্শ দেয়া হচ্ছে। আমরা জনগণকে বাড়ির বাইরে না আসার জন্য প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছি। কেউ আইন না মানলে তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নেয়া হচ্ছে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com