সোমবার, ২৩ মে ২০২২, ০৮:০২ পূর্বাহ্ন

গোবিন্দগঞ্জে মাদক কারবারিদের দৌরাত্ম বৃদ্ধি

গোবিন্দগঞ্জে মাদক কারবারিদের দৌরাত্ম বৃদ্ধি

স্টাফ রিপোর্টারঃ গোবিন্দগঞ্জ উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলসহ বেশকিছু এলাকায় মাদকের ভয়াবহতা বেড়েই চলেছে। উপজেলার কামদিয়া ইউনিয়নের কামদিয়া বাজার ও দিঘিরহাট, শাখাহার ইউনিয়নে রাজাবিরাট, রাজাহার ইউনিয়নের পানিতলাহাট, সাপমারা ইউনিয়নের খামারপাড়া, বৈরাগীরহাট, তরফকামাল, সাহেবগঞ্জ, কাটামোড়, চক রহিমাপুর, দরবস্ত ইউনিয়নের কালিতলা, হরিতলা বাজার, পোড়াদহ বাজার, কোমপুর, কামারদহ ইউনিয়নের ফাসিতলা বাজার, বকচর, গুমানীগঞ্জের পারগয়ড়া, কালীতলা বাজার, নেংরা বাজার, কাটাবাড়ী ইউনিয়ের বাগদা বাজার ও পৌর শহরের থানা সংলগ্ন পশ্চিম চৌমাথা, পুরাতন বন্দর, কুঠিবাড়ী, পৌর বটতলী, হীরকমোড়, হাসপাতালমোড়, পান্থাপাড়া, খলসি ও রেজিষ্ট্রি অফিস সংলগ্ন এলাকাসহ বিভিন্নস্থানে প্রকাশ্যে চলছে রমরমা মাদক বেচা-কেনা।
পুরাতন নামধারী মাদক ব্যবসায়ীদের সাথে যুক্ত হয়েছে নতুন মাদক ব্যবসায়ীরা। প্রতিদিন শতশত মাদক সেবী, দুর-দুরান্ত থেকে বাইকে ছুটছেন। গোবিন্দগঞ্জ-দিনাজপুর আঞ্চলিক সড়কের, কাটামোড়, কামারপাড়া, কাইয়াগঞ্জ, খলসি বটতলী, রাজাবিরাট, পানিতলা, মাদকসেবীরা দাপিয়ে বেড়ায়। সকাল, বিকেল, রাতে বাইকে করে মাদকসেবীরা ছুটছেন এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। মাদক ব্যবসায়ীসহ মাদকসেবীদের হাতে নির্যাতনের স্বীকার হচ্ছেন সাধারণ মানুষ। প্রতিনিয়ত চুরি, ছিনতাই এমন কি খুনের ঘটনাও বাড়ছে। মাদকের বিরুদ্ধে প্রশাসনের কেন এমন উদাসীনতা? এনিয়ে সচেতন মহলে চলছে নানা আলোচনা-সমালোচনা।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন পুলিশ সদস্য জানান, কম মাদক আটক করলে, বেশী মাদকদ্রব্য আটক হয়েছে উর্দ্ধতন কর্মকর্তাদের এমন সন্দেহ? মামলার জব্দ তালিকায় বেশি মাদক দেখানো? মাদক আটকের সময় সোর্সসিং খরচ? প্রভূতি বিষয়সহ অসৎ কর্মকর্তাদের যোগসাজশ মাদক বৃদ্ধির মূল কারণ।
নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার কয়েকজন যুবক জানান, সংশ্লিষ্ট প্রশাসনের সদিচ্ছাই পারে মাদকের ভয়াবহ ছোবল থেকে যুব সমাজকে রক্ষা করতে। কিন্তু অনেক ক্ষেত্রে প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন দেখা দেয়। এ ব্যাপারে অবিভাবকদের তো সচেতন থাকতেই হবে।
এ ব্যাপারে গোবিন্দগঞ্জ থানার ওসি মোঃ ইজার উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, কোথায় মাদক বেচা-কেনা হচ্ছে আমাদের তথ্য দেন। আমরা ব্যবস্থা নিবো।
গাইবান্ধা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিদর্শক শাকিলার রহমান বলেন, প্রতিনিয়তই আমাদের অভিযান চলছে এবং চলমান অভিযান অব্যাহত থাকবে। মাদকের ভয়াবহ ছোবল থেকে রক্ষা পেতে, আপনারা আমাদের সহযোগিতা করবেন আশা করছি।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com