রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০২:১১ অপরাহ্ন

গোবিন্দগঞ্জে জমি নিয়ে দ্বনেদ্ব নিহত-১ আহত ৪ আটক-৩

গোবিন্দগঞ্জে জমি নিয়ে দ্বনেদ্ব নিহত-১ আহত ৪ আটক-৩

স্টাফ রিপোর্টারঃ গোবিন্দগঞ্জের পল্লীতে জমি নিয়ে দ্বন্দ্বে দুই পক্ষের মধ্যে মারামারিতে ছানিম (১২) নামের ষষ্ঠ শ্রেণির এক ছাত্র নিহত হয়েছে। সে হরিরামপুর ইউনিয়নের বড়দহ পূর্বপাড়া গ্রামের লাল মিয়ার ছেলে। এ ঘটনায় ৩ জনকে আটক করেছে গোবিন্দগঞ্জ থানা পুলিশ। ৫ নভেম্বর দিবাগত রাত ১০টার দিকে শুকরু মিয়ার ছেলে শহিদুল ইসলাম ও ভোলা মিয়ার ছেলে সাদা মিয়াদের মাঝে বাগ-বিত-া শুরু হয়। উত্তেজিত উভয়পক্ষ প্রায় ঘণ্টাব্যাপী ঢিল ছোড়াছুড়ি করতে থাকে। একপর্যায়ে রাত ১১টার দিকে নিহত ছানিম বাড়ির বাহিরে বের হলে প্রতিপক্ষ সাদা মিয়ার লোকেরা লাঠি দিয়ে আঘাত করে। এ সময় সে মাটিতে পড়ে যায়। এরপর তাকে উদ্ধার করে গাইবান্ধা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। আজ দুপুরের দিকে তার মৃত্যু হয়। ঘটনার সময় মারপিটের ঘটনায় উভয় পক্ষের ৪ ব্যক্তি আহত হয়।
প্রসঙ্গত, ১৯৩৫ সালে কবলামূলে প্রায় দুই বিঘা জমি ক্রয় করেন ভোলা ও মৃত শুকরু মিয়ার বাবা। জমি ক্রয়ের পর থেকে পুকুর ও আবাদি জমি একত্রে দেড় বিঘা ভোলার ওয়ারিশ হিসেবে তার ছেল সাদা, সাহারুল গংরা দখল ভোগ করে আসছিল। যা বর্তমান মাঠ জরিপেও তাদের নাম জারি আছে।
এদিকে ঐ দুই বিঘা জমির ১৯৩৭ সালের একটি কবলা দলিল মূলে অপর ভাই শুকরু মিয়ার ছেলে শহিদুল ইসলাম গংরা দাবি করতে থাকে। এ নিয়ে সাদা গং ও শহিদুল গংদের মধ্যে প্রায়ই ঝগড়া বিবাদ শুরু হয়। একই জমি দুই ভাইয়ের নামে আলাদা আলাদা দুটি দলিল প্রকাশ হলে এলাকায় বেশ কিছু শালিস বৈঠকে এর সমাধান হয়নি বলে গ্রামবাসী জানান। এ ঘটনায় ৩ জনকে আটক করা হয় । লাশ ময়না তদন্তের জন্য গাইবান্ধা মর্গে প্রেরণ করা হয়েছে।
এদিকে এ ঘটনায় উভয় পক্ষ মামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com