মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:৪৩ অপরাহ্ন

গোবিন্দগঞ্জে কার্লভাটের মুখ বন্ধ করে দেয়ায় জলাবদ্ধতায় শতাধিক একর জমির ফসল আবাদে অনিশ্চয়তা

গোবিন্দগঞ্জে কার্লভাটের মুখ বন্ধ করে দেয়ায় জলাবদ্ধতায় শতাধিক একর জমির ফসল আবাদে অনিশ্চয়তা

গোবিন্দগঞ্জ প্রতিনিধিঃ গোবিন্দগঞ্জে একটি কার্লভাটের মুখ বন্ধ করার ফলে জলাবদ্ধতায় শতাধিক একর জমির ফসল আবাদে অনিশ্চয়তা দেখা দিয়েছে। সড়ক পানিতে ডুবে গিয়ে জনসাধারণের চলাচলে ভোগান্তিসহ বৈদ্যুতিক খুটি হেলে পড়ায় যেকোন মূহুর্তে বড় ধরনের দূঘর্টনার আশংকা রয়েছে।
জানা গেছে, গোবিন্দগঞ্জ পৌর এলাকার ৮ নং ওয়ার্ডের পূর্ব পান্থাপাড়া- তুলশিপাড়া সড়কের একটি কার্লভাটের মুখ মাটি দিয়ে ভড়াট করার কারণে পানি চলাচল বন্ধ হয়ে গেছে। এর ফলে পূর্ব পান্থাপাড়াসহ আশপাশের শতাধিক একর জমিতে জলাবদ্ধতার কারণে ফসল আবাদে অনিশ্চতা দেখা দিয়েছে। স্থানীয় কৃষকরা ওই বন্ধ কার্লভাটের মুখ খুলতে গেলে সাবেক ওয়ার্ড কাউন্সিলর সামস উদ্দিন ভেলা ও বেলাল বাঁধা প্রদান করে বলে তারা অভিযোগ করেন। এ ব্যাপরে জাফুরুল ইসলাম সরদার ও মেহেদী হাসান সোহেলসহ ওই এলাকার প্রায় ২শতাধিক কৃষক বন্ধ কার্লভাটের মুখ খুলে দেয়া ও পানি নিষ্কাশনসহ জলাবন্ধতা নিরসনে স্থায়ী ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়ে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে একটি আবেদন করে। সাবেক ওয়ার্ড কাউন্সিলর সামস উদ্দিন ভেলা তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, ওই এলাকার জলাবদ্ধতা নিরসন হোক- সেটা আমিও চাই।
এ বিষয়ে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আবেদন পাওয়ার পর সহকারী কমিশনার(ভূমি) ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ওই এলাকার জলাবদ্ধতা নিরসনে তিনি স্থায়ী ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com