মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন

গোবিন্দগঞ্জে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে সেমাই

গোবিন্দগঞ্জে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে সেমাই

স্টাফ রিপোর্টারঃ কারখানার পরিবেশ অস্বাস্থ্যকর, ঘিঞ্জি, দুর্গন্ধময়। লাচ্ছার খামিরে মেশানো হচ্ছে মানবদেহের জন্য ক্ষতিকর রং। গোবিন্দগঞ্জের বিভিন্ন এলাকায় হঠাৎ গড়ে ওঠা লাচ্ছা সেমাই কারখানাগুলোর চিত্র এটি। ভেজাল খাদ্য তৈরি বন্ধে প্রশাসনের কার্যকর ভূমিকা না থাকায় জনমনে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে।
স্থানীয়রা অভিযোগ করেন, গোবিন্দগঞ্জের শিবপুর ইউনিয়নের মালঞ্চা গ্রাম, চকেন্দাহার গ্রাম, হরিরামপুর নাকাই বাজার, পৌরশহরের বটতলী, সোনারপাড়াসহ বিভিন্ন স্থানে লাচ্ছা তৈরির কারখানা স্থাপন করে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল উপকরণ দিয়ে সেমাই তৈরি করা হচ্ছে। সেই সাথে লাচ্ছা সেমাইয়ে মেশানো হচ্ছে মানবদেহের জন্য ক্ষতিকারক রং। এছাড়া উপজেলার আরও ৫/৭টি পয়েন্টে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে পাম ও পোড়া তেলে ভেজে তৈরি করা হচ্ছে লাচ্ছা সেমাই। এসব সেমাই দেদারছে বিক্রি হচ্ছে বিভিন্ন হাটবাজারে। ক্ষতিকারক রং মেশানো এসব ভেজাল খাদ্য খেয়ে লোকজন নানা রোগে আক্রান্ত হচ্ছে।
শিবপুর ইউনিয়নের মালঞ্চা গ্রামের আবুল কাশেম অভিযোগ করে বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল সেমাই তৈরি করা হলেও প্রশাসন কোনো ব্যবস্থা নিচ্ছে না। এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ মাজেদুল ইসলাম বলেন, ভেজাল খাবার খেলে পেটের পিড়াসহ বিভিন্ন রোগ হতে পারে। এছাড়া রং মেশানো খাবার খেলে ক্যান্সারের মতো জটিল রোগে আক্রান্ত হতে পারে মানুষ।
এ ব্যাপারে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু সাঈদ জানান, শিগগিরই ভেজালবিরোধী অভিযান পরিচালনা করে ভেজাল খাদ্যদ্রব্য প্রস্তুত ও বিক্রি বন্ধে কার্যকর পদক্ষেপ নেয়া হবে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com