মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
সাদুল্লাপুরে ঝুকি নিয়ে নৌকা ও বাঁশের সাঁকোয় নদী পারাপার গাইবান্ধায় যুগান্তরের প্রতিষ্ঠা বার্ষিকী পালন গোবিন্দগঞ্জ রংপুর ইপিজেড বাস্তবায়নের দাবীতে মানববন্ধন সাঘাটায় ২০ পিচ ইয়াবা ট্যাবলেট সহ এক মাদক কারবারি আটক গাইবান্ধায় জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির মিলনমেলা রোগ পরীক্ষা নামে অর্থ হাতিয়ে নিচ্ছে হেলথ প্লাস ডায়াগনস্টিক সেন্টার গোবিন্দগঞ্জ উপজেলায় এসএসসির প্রশ্ন ফাঁসের অভিযোগে ২ শিক্ষক আটক সুন্দরগঞ্জে দশম শ্রেণির শিক্ষার্থীর আত্মহত্যা প্রেমিকের শাস্তির দাবিতে মানববন্ধন গাইবান্ধা পাসপোর্ট অফিসে দুদকের অভিযানঃ গ্রেফতার ৩ পলাশবাড়ীতে মাদকসহ ৩ কারবারি গ্রেফতার

গোবিন্দগঞ্জকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা

গোবিন্দগঞ্জকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা

স্টাফ রিপোর্টারঃ গোবিন্দগঞ্জ উপজেলাসহ ৫২টি উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। একযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২৬ হাজার ২২৯টি পরিবারের কাছে আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো হস্তান্তর করেন। এদিন গোবিন্দগঞ্জে ৮৫০টি পরিবারের মাঝে জমির দলিল ও চাবি হস্তান্তর করা হয়।
গতকাল উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সকাল ৯টা থেকে মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য সারাদেশে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির ২৬ হাজার ২২৯টি পরিবারের হাতে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানের সরাসরি ভিডিও প্রদর্শন শুরু হয়। আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৩২, গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের সংসদ সদস্য প্রকৌশলী মোঃ মনোয়ার হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাদেকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, পৌর মেয়র মুকিতুর রহমান রাফি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরিফ হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাকিলা বেগম, দরবস্ত ইউপি চেয়ারম্যান আ.র.ম শরিফুল ইসলাম জর্জ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নূরুল ইসলাম আজাদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম প্রমুখ।
এসময় অতিথিরা মহিমাগঞ্জ পান্থামারী প্রকল্পের দুই জন, দরবস্ত ইউপির নলডাঙ্গা গোবিন্দপুরের দুই জন সহ কাটবাড়ী, কামারদহ ও কামদিয়া ইউপির উপস্থিত পরিবারের হাতে খাস জমি হস্তান্তরের কবুলিয়াত দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন।
প্রধানমন্ত্রীর ঘোষণা দেওয়া পঞ্চগড় ও মাগুরা জেলার সব উপজেলাসহ দেশের ৫২টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলাগুলো হলো- ঢাকার নবাবগঞ্জ, মাদারীপুরের মাদারীপুর সদর, শরীয়তপুরের ডামুড্যা, কিশোরগঞ্জের কটিয়াদী, টাঙ্গাইলের গোপালপুর, মানিকগঞ্জের ঘিওর, সাটুরিয়া, রাজবাড়ীর কালুখালী। ফরিদপুরের নগরকান্দা, নেত্রকোনার মদন, ময়মনসিংহের ভালুকা, নান্দাইল, ফুলপুর, ফুলবাড়িয়া, জামালপুর বক্সীগঞ্জ। চট্টগ্রামের পটিয়া, কর্ণফুলী, সাতকানিয়া, লোহাগাড়া, লক্ষ্মীপুরের রায়পুর, রামগঞ্জ, ফেনীর ফেনী সদর, ছাগলনাইয়া, ফুলগাজী, পরশুরাম, গোবিন্দগঞ্জ, পঞ্চগড়ের আটোয়ারী, পঞ্চগড় সদর, দেবীগঞ্জ, তেঁতুলিয়া, বোদা। দিনাজপুরের নবাবগঞ্জ, ঠাকুরগাঁওর বালিয়াডাঙ্গী। নীলফামারীর ডিমলা, নওগাঁর রানীনগর, জয়পুরহাটের পাঁচবিবি, রাজশাহীর মোহনপুর, চারঘাট, বাঘা, বগুড়ার নন্দীগ্রাম, দুপচাঁচিয়া নাটোরের বাগাতিপাড়া। পাবনা ঈশ্বরদী, চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ, ঝিনাইদহ হরিণাকু-ু, সাতক্ষীরার তালা, মাগুরার মাগুরা সদর, শ্রীপুর, মহম্মদপুর, শালিখা, ঝালকাঠির কাঁঠালিয়া, পটুয়াখালীর দশমিনা।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com