বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০২:১১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
করোনা মোকাবেলায় গাইবান্ধা দেশের রোল মডেলঃ এ্যাডঃ উম্মে কুলসুম স্মৃতি (এমপি) শেখ কামালের জন্মদিন উদযাপন উপলক্ষে ক্রীড়া সংস্থার সংবাদ সম্মেলন সাঘাটায় ব্যবসায়ির গাড়ীর গতি রোধ করে মারপিট জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি গ্রহন গাইবান্ধায় করোনায় একজনের মৃত্যুঃ নতুন শনাক্ত ৪৪ প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে সদর থানার নবাগত ওসির মতবিনিময় গাইবান্ধার গ্রাম পুলিশদের ঠিকাদার কর্তৃক নিম্নমানের বাইসাইকেল সরবরাহ গাইবান্ধায় করোনায় পাঁচজনের মৃত্যুঃ নতুন শনাক্ত ৫৬ গোবিন্দগঞ্জে শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বিতরণ শেখ কামালের ৬৭ তম জন্মদিন উপলক্ষে জেলা প্রশাসনের সভা

গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

স্টাফ রিপোর্টারঃ মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক আগামী ২০ জুন ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের কার্যক্রম উপলক্ষে গতকাল গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয় কক্ষে জেলার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় ও প্রেসবিফ্রিং অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রাফিউল আলম, ভুমি অধিগ্রহণ কর্মকর্তা আবু সাঈদ, এনডিসি মোঃ সাদিকুর রহমান, জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।
জেলা প্রশাসন আয়োজিত এই প্রেসবিফ্রিংয়ে লিখিত বক্তব্য উপস্থাপন করেন জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন। লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, আশ্রয়ন প্রকল্পের আওতায় অসহায় ভুমিহীন ও গৃহহীনদের পুনর্বাসনের লক্ষ্যে প্রথম পর্যায়ে সারাদেশে ৬৬ হাজার ১শ’ ৮৯টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়। দ্বিতীয় পর্যায়ে আশ্রয়ন প্রকল্পের আওতায় ৫৩ হাজার ৩শ’ ৫৪টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হবে। আগামী ২০ জুন ভুমিহীন এবং গ্রহহীনদের মধ্যে আনুষ্ঠানিকভাবে গৃহ ও জমির দলিল হস্তান্তর করবেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এই প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে গাইবান্ধা জেলায় ১ হাজার ৪শ’ ৩০টি পরিবারের মধ্যে গৃহ ও জমির দলিল হস্তান্তর করা হবে। এরমধ্যে সদরে ২০০টি, সুন্দরগঞ্জে ২০০টি, গোবিন্দগঞ্জে ৩৫০টি, সাদুল্যাপুরে ২০০টি, ফুলছড়িতে ৩৬০টি, সাঘাটায় ৮০টি ও পলাশবাড়ী উপজেলায় ৪০টি। আগামী ২০ জুন সকাল সাড়ে ১০টায় সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুমিহীন ও গৃহহীন ছিন্নমুল অসহায় মানুষের জন্য নির্মিত এ জেলার মোট ৫৩ হাজার ৩৪০টি গৃহ ও জমি প্রদান কার্যক্রমের ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করবেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রত্যেক উপজেলা প্রান্তে উপজেলা নির্বাহী অফিসারদের নেতৃত্বে সকল উপকারভোগী, জনপ্রতিনিধি এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও সরকারি কর্মকর্তারা উপস্থিত থাকবেন। গাইবান্ধা সদর উপজেলা প্রান্তে জেলা শিল্পকলা একাডেমিতে সকাল সাড়ে ৯টায় জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রাফিউল আলম, উপকারভোগীরা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুধীজন ও সরকারি কর্মকর্তারা বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে সংযুক্ত হবেন। উক্ত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে নির্মিত ঘরের চাবি, কবুলিয়ত দলিল, নামজারী খতিয়ান, ডিসিআরের কপি এবং ঘর প্রদানের সনদ সমন্বয়ে সজ্জিত ফোল্ডার সুবিধাভোগীদের নিকট হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com